Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Abstract Others

3  

Partha Pratim Guha Neogy

Abstract Others

নবরাত্রি - ৯ম দিন

নবরাত্রি - ৯ম দিন

4 mins
212


গোলাপী হল নবম নবরাত্রির রঙ যা দেবী মহাগৌরীকে উদযাপন করতে ব্যবহৃত হয়৷ এটি 2022 সালের নবরাত্রির শেষ দিনকে নির্দেশ করে এবং দয়া, সম্প্রীতি এবং স্নেহ বোঝায়৷ নবরাত্রির 9 তম দিনে 2022 দেবী মহাগৌরীকে পূজা করা হয় যিনি দুর্গার অবতার, এবং লোকেরা জীবনের সমস্ত দুঃখকষ্ট থেকে মুক্তি পেতে তার পূজা করে। সুতরাং, আপনার সেরা গোলাপী নবরাত্রি রঙের পোশাক দেখান এবং সমস্ত গোলাপী রঙে বাড়িতে নবরাত্রি মন্দিরের সজ্জা সাজান। প্রতিদিন নবরাত্রি 2022 রঙের প্রবণতা অনুসরণ করে এটিকে একটি আনন্দদায়ক এবং সুখী নবরাত্রি 2022 করুন।

নবরাত্রির নবম দিন 2022 টকটকে গোলাপী। এখন সৃজনশীল হয়ে যান এবং আপনার নবরাত্রি মন্দিরের সাজসজ্জাকে একটি ব্যক্তিগত ছোঁয়া দিতে গোলাপী এবং কিছু বিপরীত নবরাত্রি রঙ দিয়ে কিছু DIY ওয়াল হ্যাঙ্গিং বা হস্তশিল্প তৈরি করুন।

গোলাপী , প্রেম, স্নেহ এবং সম্প্রীতির প্রতীক, উৎসবের শেষ দিনের রঙের কোড। এই দিনে দেবীকে পূজা করার জন্য গোলাপী রঙের ছায়া নিন।

পিঙ্ক কালার মানে ঈষৎ বা হালকা লাল গোলাপ। এই গোলাপের অন্তর্নিহিত অর্থ আবেগের ভদ্র ভাবে যে প্রকাশ যেমন, তারিফ করা বা কৃতজ্ঞতা জানানো। কুঁড়ি অবস্থায় প্রস্ফুটিত আরও হালকা পিঙ্ক কালারের গোলাপের সাইকিক মানে কোমলতার প্রকাশ।

ডিপ পিঙ্ক রোজ বা ঘন পিঙ্ক কালারের গোলাপ: এর অর্থ কৃতজ্ঞতা ও প্রশংসা বা কাউকে স্তুতি করা।

এই রংটি মূলত প্রণয়, ভালবাসা, নম্রতা, প্রশান্তি, নির্দোষিতা, সহমর্মিতা, সংবেদনশীলতার সাথে জড়িত।

গোলাপি রং মানব প্রজাতির টিকে থাকা ও প্রতিপালনের প্রতিনিধিত্ব করে। উদ্বেগ ও রাগ কমিয়ে শরীরে প্রশান্তির অনুভূতি ছড়িয়ে দেয় এই রং। এমনকি আমেরিকান ইনস্টিটিউট অব বায়োসোশ্যাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চের ড. অ্যালেকজান্ডার শাউস জানান যে,


“গোলাপি রঙের উপস্থিতিতে কোনো ব্যক্তি চাইলেও রাগান্বিত বা আগ্রাসী আচরণ করতে পারেন না। তার হৃদপেশীগুলো তখন দ্রুত স্পন্দিত হতে পারে না।”


ক্রেতার সঙ্গে যোগাযোগ স্থাপন এবং তাদের প্রভাবিত করা, জনসমক্ষে বক্তৃতা বা কোনো প্রস্তাবনা পেশ করা, উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বেতন বাড়ানো বা পদোন্নতি বিষয়ক আলোচনা- এসব সময়ে পরার জন্যে গোলাপী রং বেছে নেওয়া যেতে পারে। এই রংটিকে নারীসুলভ ভেবে অনেক পুরুষই এড়িয়ে চলতে চান। এমতাবস্থায় কোনো পুরুষ যদি গোলাপী রং পরেন, এটি তার নিজের ব্যক্তিত্বের প্রতি দৃঢ় আত্মবিশ্বাস ও সাহসিকতাকেই নির্দেশ করে।

ঘরে গোলাপীর নানা ধরনের শেড ব্যবহার করে ভিন্ন ভিন্ন আবহ সৃষ্টি করা যেতে পারে। উজ্জ্বল, গাঢ় গোলাপী যেখানে জমকালো ভাব ফুটিয়ে তোলে, সেখানে চাপা, হালকা গোলাপী আবার শীতল, শান্তিদায়ক অনুভূতি ছড়ায়। নিজের রুচি অনুসারে গোলাপীর সঙ্গে গাঢ় নীল, বাদামী, কালো, সবুজ, সোনালী বা রূপালী রঙের সমন্বয় করে ঘর সাজানো যেতে পারে। শোবার ঘর, সাজঘর বা বাড়ির প্রবেশমুখে গোলাপী রং ব্যবহার করা যেতে পারে।


অবশ্য অতিরিক্ত গোলাপীর ছড়াছড়ি শরীরের কর্মচাঞ্চল্য নিঃশেষ করে শরীরকে দুর্বল করে দিতে পারে।


গোলাপী দেয়ালের জন্য বিভিন্ন রঙের সাথে মিলিত হতে পারে, সেইসাথে বাড়িতে আনুষাঙ্গিক, তাত্ক্ষণিকভাবে কোনো স্থান রিফ্রেশ করতে। দেয়ালের জন্য একটি গোলাপী রঙের সংমিশ্রণটি এক বা এমনকি দুটি রঙের সাথে একত্রিত করে একটি সুরেলা বাড়ির সজ্জা তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। অন্যান্য রঙের সাথে গোলাপী মিশ্রিত করার সময়, ঘরের কার্যকারিতার উপর নির্ভর করে সর্বদা গোলাপী রঙের উপযুক্ত শেড নির্বাচন করুন যেমন বেবি পিঙ্ক, গাঢ় গোলাপী, রোজ পিঙ্ক বা পিচি পিঙ্ক। মাস্টার বেডরুমের জন্য ধুলোবালি গোলাপী এবং সাদা ভাল যান. লাল এবং গোলাপী বা সাদার সাথে কালো এবং গোলাপী, বসার ঘরের জন্য উপযুক্ত। একটি প্রাপ্তবয়স্ক বেডরুমের জন্য, পুদিনা, ধূসর, ফ্যাকাশে লিলাক, মাখন হলুদ বা সোনার সাথে গোলাপী নির্বাচন করুন। বাচ্চাদের ঘরের জন্য ফ্যাকাশে সবুজ বা সাদা এবং শিশুর গোলাপী একসাথে ব্যবহার করুন কারণ তারা একটি শান্ত এবং ইতিবাচক স্পর্শ যোগ করে।


একটি গোলাপী রঙের ঘর ডিজাইন করার টিপস

ডিজাইনারদের মতে, একটি ম্যাট ফিনিশ সহ গোলাপী ভবিষ্যতের সজ্জা প্রবণতাকে শাসন করবে। আপনি দেয়াল, স্কার্টিং বোর্ড, দরজা এবং তাক সহ মেঝে থেকে ছাদ পর্যন্ত গোলাপী ব্যবহার করতে পারেন সমস্ত দেয়ালের পৃষ্ঠের জন্য একটি সমন্বয়পূর্ণ ফিনিস তৈরি করতে।

গাঢ় গোলাপী আবেগপূর্ণ শক্তির সাথে যুক্ত যখন ফ্যাকাশে গোলাপী শিথিলকরণে সহায়তা করে। স্পন্দনশীল গোলাপী গোলাপী দেয়াল একটি ঘরে উষ্ণতা যোগ করে। রঙের মধ্যে অনুপাতের ভারসাম্য রাখুন যাতে সিঙ্ক্রোনাইজেশন স্থায়ী হয়।

হালকা গোলাপী রঙে অ্যাকসেন্ট দেয়ালের জন্য যান। একটি সমৃদ্ধ, ঐশ্বর্যপূর্ণ ঘর তৈরি করতে হালকা গোলাপীকে গভীর রঙের সাথে যুক্ত করুন, যেমন কাঠকয়লা ধূসর, কালো, বেগুনি এবং বাদামী।

আপনি অনুভূমিকভাবে গোলাপী ব্যবহার করতে পারেন, একটি তরঙ্গ প্যাটার্নে বা অন্য রঙে আঁকা দেয়ালের সীমানা বরাবর। ওয়াল টেক্সচার গোলাপী বিভিন্ন ছায়া গো সঙ্গে ডিজাইন করা যেতে পারে.

একটি নীল বা হলুদ ঘরে পিক আনুষাঙ্গিক ব্যবহার করুন। বিপরীত রঙের ল্যাম্প শেডের সাথে গোলাপী রঙের প্যাস্টেল শেড এবং ব্লাশ গোলাপী পর্দা স্থানটিকে আকর্ষণীয় করে তোলে।


Rate this content
Log in

Similar bengali story from Abstract