Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Jagbandhu Paul

Classics

5.0  

Jagbandhu Paul

Classics

দলছুট আর গল্পকথা

দলছুট আর গল্পকথা

1 min
513


চাঁদ বললে গল্প করি,

ভালোবাসার অঙিনায়;

শূন্য মনে হিসাব কষায়.....

চক্রব্যূহের সীমানায়।


পথিক ভেবে মনপ্রাচীর,

আশার বাণী শোনায় না;

প্রদীপ আলো নিবলো ভেবে....

নেই তো কোনো ঠিকানা।

 

বিধির বিধান ছেঁড়া পাতায়,

জড়িয়ে আছে জীবন ভরে;

আকূলপাথার শূন্য হিসাব.....

প্রতিধ্বনির অহংকারে।


চাঁদের কোলে মাথা রেখে,

সর্বনাশের অঙ্গীকার;

ফুল ফুটিয়ে বাতাস গন্ধ.....

মন পাখীটার হৃদয়ভার।


গল্প করার রঙীন মন,

ইচ্ছে করে উড়তে যাই;

ছোট্ট ডানা পায় না ভেবে...

আকাশ মাটি কোনটা চাই।


হায়রে জীবন শুকনো হৃদয়,

ভাবনা শুধু আসল নকল;

আকাশ পানে শৃন্য মনে....

ছড়িয়ে পড়ে স্বপ্ন সকল।


Rate this content
Log in

Similar bengali poem from Classics