Victor Bulbul

Romance Tragedy

4.0  

Victor Bulbul

Romance Tragedy

তুমি কি কেবলই ছবি_iNT 🅰️DULTS

তুমি কি কেবলই ছবি_iNT 🅰️DULTS

5 mins
522


                              INTRO

        লোক-সমাজে ‘বিবাহ বহির্ভূত প্রেম’ ,‘পরকীয়া’ ; আইনের চোখে ‘অবৈধ সম্পর্ক’—অসম্মানজনক অজস্র আভিধানিক বিশেষণ । তবু যুগ-যুগ ধরে চলে আসছে এই প্রেম । এই সম্পর্কের মধ্যেই লুকিয়ে আছে হাজার প্রশ্ন, হাজার উৎসাহ, হাজারটা রসের খোরাক । কিন্তু সব পরকীয়া’ই কি নোংরামির চাদরে ঢাকা ? চার দেয়ালের মধ্যে বিপরীত মেরুর দু’টি মানুষের সারা জীবন ধুঁকে মরাই কি জীবন ? বজ্রাভ-ঈষিকা দু’জনেই বিবাহিত । ওরা বিবাহ-বিচ্ছিন্নও নয় ,কিন্তু বিবাহিত-সঙ্গীর থেকে দু’জনেই দীর্ঘ দিন বিচ্ছিন্ন । আইন আর সমাজের জাঁতাকলে কবে তাদের বিবাহ-বিচ্ছেদ হবে কেউ জানে না । এমতবস্থায় ওদের একসঙ্গে থাকা আইনসিদ্ধ নয় ! কী হবে ওদের এই ভালোবাসার পরিনতি ? কী আছে এ-সম্পর্কের শেষে ? 

         ঈষিকার জীবনে দরকার ছিল বজ্রাভর মতোই একজন পুরুষ । কিন্তু নিয়তি তার জীবনকে গেঁথে দেয় সৌমদীপ্তের মতো একজন পুরুষের সঙ্গে । বজ্রাভর জীবনও পাক খেয়ে যায় অনন্যার মতো এক নারীর সঙ্গে । কিন্তু এরা তো বিপরীতধর্মী এক-একটি চরিত্র । এক-সময় জীবনের বাঁকে এসে ঈষিকা-বজ্রাভ পরস্পরের মুখোমুখি হয় ; খুঁজে পায় নিজেদেরকে একে-অপরের মধ্যে —একাত্ম হয় । কিন্তু সময়-সমাজ-পরিস্থিতি কি মেনে নিতে প্রস্তুত তাদের এই পরিপূর্ণতাকে ? জীবনের এক সঙ্কটময়-কলেবরকে নিয়ে সূক্ষ্ম-মননশীল অ্যানাটমি— ‘তুমি কি কেবলই ছবি’ ।


        ...হঠাৎ কিছু ঘটল ! দৃষ্টিটা প্রখর থেকে প্রখরতর হয়ে এক জায়গায় থমকে গেল বজ্রাভর । কিছুটা দূরে যে-পাহাড়টা শেষ হয়েছে একেবারে খাড়া ভাবে —সেই ভয়ঙ্কর খাদটার একেবারে ধার ঘেঁসে কেমন অগোছালো ধীর পায়ে হেঁটে চলেছে একটি জীবন্ত নারীমূর্তি ! কোনও নিপুণ শিল্পীর অকৃপণ-হাতে যেন পটে আঁকা কোনও ছবি ! শাড়ির লম্বা আঁচল লুটিয়ে পড়েছে মাটিতে । শাড়ির ফাঁক গলে আঁটোসাঁটো লেস্ বাঁধা কাঁচুলির তলা থেকে বেরিয়ে আসছে উদ্ভিন্ন যৌবন । কিন্তু ওর ওই সুন্দর মুখে এমন হতাশা আর বিষণ্ণতার প্রলেপ কেন ! বজ্রাভ দেরি না করে দ্রুত ছুটতে থাকে...

                          

**********👇👇👇

আমার প্রিয় পাঠক-পাঠিকাগন, আপনাদের কাছে আমার আন্তরিক অনুরোধ, আমার লেখাগুলো পড়ার পাশাপাশি আমাকে fallow করুন এবং আমার লেখা যদি আপনাদের মনে বিন্দুমাত্র রেখাপাত করে, খারাপ-ভালো যেটাই বিবেচ্য, পড়ার শেষে একটু মূল্যবান সময় খরচ করে comment করুন । আপনাদের মননশীল-বিচক্ষণতা এবং বিচার-বিশ্লেষণ একজন লেখককে লেখার জন্য ভীষণভাবে inspired করে এবং ভুল-ভ্রান্তিগুলো সংশোধন করে লেখার গুণমান বৃদ্ধি করতে সাহায্য করে। 👆👆👆**********





Rate this content
Log in

Similar bengali story from Romance