Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published
Participate in 31 Days : 31 Writing Prompts Season 3 contest and win a chance to get your ebook published

Sougat Rana Kabiyal

Inspirational


2  

Sougat Rana Kabiyal

Inspirational


মন্দ কথন- দ্বিতীয় পর্ব

মন্দ কথন- দ্বিতীয় পর্ব

2 mins 638 2 mins 638

বে মানব প্রজনন নিষিদ্ধ হোক…….

কেও বদলে দিলেই বুঝি বদলে যাওয়াটা আজকাল ভয়ংকর এক নিয়ম ! আজকের ভালোবাসা তান্ত্রিক বলে মানুষকে পঙ্গুত্ব বরণ করতে বাধ্য করে…..???

এটা কি সময়ের এক দারুণ বায়োটেক পৃথিবী ভালোবাসার ফলাফল.. ??

নিয়ম করে মানুষ প্রজনন করার জন্য নীল কালিতে দস্তখত করে, খসখস করে রাজা রানী সেজে হাসি মুখে নিয়মের এক উজ্জ্বল তীব্রতর সুখের দিকে ছোটে ! তারপর????

বেঁধে দেয়া যন্ত্রণা, মুঠোফোনের নতুন মুখ খুঁজে ফেরা, প্রবল অস্তগিরি অস্থিরতায় পাগল প্রায় হয়ে একসময় উপলব্ধি করে, এতো আমার ঘর নয়, আমি কেন এখানে? কেন?

প্রশ্ন প্রশ্ন আর প্রশ্ন…..?

এ যেন এক নষ্ট গোঁলক ধাঁধা…!

ক্ষনিকের শরীরের সুখে মাতাল হয়ে নতুন প্রাণের জন্য এক অদ্ভুত মাতলামো ! প্রতিটি মানুষের নিজের একটা রক্তমাংসের পুতুলের মতো চাবি দেয়া দাস চাই, এই মারাত্মক মানষিক অসুস্থতা থেকে নিজেদের সকল অপ্রাপ্তির দায় চেপে দেয় ছোট্র ছোট্র সব প্রাণে…!

কেও জন্ম দিলেই যদি সে তার মালিক হয়ে যায়, তবে মানুষের চাইতে পশুজাত অনেক শ্রেষ্ঠ !

একটা প্রজম্ম বেওয়ারিশ হয়ে অস্থির জীবনে নিজেকে উপযুক্ত ভাবে তৈরি না করতে পেরে, ছিমছাম স্কয়ারফিটের মঞ্চ গুলোতে সবার অলক্ষ্যে দিনের পর দিন চালিয়ে যায় ভয়াভয় এই পাশবিক প্রতিযোগিতা..!

অবাক করা ব্যপার হলো, যে মানুষগুলোর সামান্যতম বোধ নেই শুধুমাত্র মুখস্ত বিদ্যায় কাগুজে কিছু সার্টিফিকেট ছাড়া, সেই মানুষগুলোই অদ্ভুৎ এক খেলায় বাজী রেখে চলে তাদেরই প্রিয় আগামীকে..! এই শ্যাওলা পৃথিবীতে অসহায় কচি মুখগুলো ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকে, আর অসহায়ের মতো সেই পশুবৃত্তি মালিকানার পিতা মাতার শারীরিক আর মানষিক চাপের কাছে নতিস্বীকার করে ক্রমাগত নিজেকে এক যন্ত্র হিসেবে গড়ে তুলতে বাধ্য হয়…!

আমি একটা কথা বিশ্বাস করি,

আমাদের জন্মদাতা পিতা মাতার উপর আমাদের যে দায়বদ্ধতা, তার চাইতে অনেক বেশি দায়বদ্ধতা আমরা যারা ক্ষনিকের সুখে তৃপ্ত হতে গিয়ে পৃথিবীতে যে নতুন প্রাণ নিয়ে এসেছি সেই মুখগুলোর প্রতি !

কিন্তু, নিজের পুতুল সাধ মেটাতে গিয়ে একটা রক্ত মাংসের ফুটফুটে মুখগুলোকে আমরা দিনের পর দিন ভয়াবহ নির্যাতন করতে পারি না …! না…!

আমি স্বপ্নবাজ মানুষ, আজও স্বপ্ন দেখি, মানুষের পৃথিবীতে ভালোবাসা আবার ঘরে ফিরবে ! শুধু নিজের সুখের তৃপ্তির ঢেঁকুর তোলার জন্য এতোটা হিংস্র হতে ভুলে গিয়ে, একটা খোলা আকাশে ওদের প্রজাপতি হয়ে উড়তে দেবো..!

বুকে ভেতর কেও একজন হুহু করে কাঁদে মানুষের প্রতি মানুষের শুধুমাত্র জন্ম দেয়ার অধিকারে এই নিষ্ঠুর মালিকানা দেখে…!

হয়তো একদিন ঠিক আমরা আবার মানুষ হবো..!

মানুষের পৃথিবীতে কোন বৃদ্ধাশ্রম আর অনাথ আশ্রম এর ঠাঁই হতে পারে না….!


Rate this content
Log in

More bengali story from Sougat Rana Kabiyal

Similar bengali story from Inspirational