রিমি ঘোষ

Inspirational Others


4.0  

রিমি ঘোষ

Inspirational Others


"মেয়ে"

"মেয়ে"

3 mins 42 3 mins 42

হ্যাঁ আমি মেয়ে। অপরাধ করেছি কি মেয়ে হয়ে জন্মেছি বলে??


"মা"....মা গো কোথায় তুমি? বলো আমি কি অপরাধ করেছি মেয়ে হয়ে? আমার যে খুব কষ্ট হচ্ছে আমার শরীরটা জ্বলে যাচ্ছে, তুমি এত কাঁদছো কেন? মা.....আ....আ..... মা খুব ব্যাথা লাগছে গো... আমার শরীরটা জ্বলে পুড়ে শেষ হয়ে যাচ্ছে। কে তোমায় এত মারছে কে ধাক্বা দিচ্ছে, মা গো বলো আমার যে খুব ব্যাথা লাগছে। মা...মা ..... সত্যি বলছি আমি আর দুষ্টুমি করব না, সত্যি বলছি... তুমি কেঁদোনা।...


মা দেখো আমার পা দুটো কেমন কালো হয়ে পুড়ে যাচ্ছে....মা.... মা..... আমার হাত দুটো পুড়ে যাচ্ছে...ও মা আমায় আর তোমায় কি আগুনে পুড়িয়ে দিচ্ছে? বলো মা...মা তুমি বলো তোমায় যেন না কষ্ট দেয়, তোমায় যেন না মারে। আমি তো মেয়ে সন্তান তাই তো আমায় কেউ চায় না,আচ্ছা আমি আর তোমার কাছে থাকব না, আমি চলে যাব, আর আসবো না.... আসবো না। মা তুমিও যে আগুনে পুড়ে গেছো, কেন কেউ আসছে না তোমায় বাঁচাতে,,,, তোমার কত সুন্দর চুল গুলো সব পুড়ে গেল!! কেন?.... কেন??... তোমায় কেন মারলো ওরা?


ও আমি তো ভুলেই গিয়েছিলাম "মা তুমিও তো মেয়ে আমার সাথেই তো তোমাকেও মরতে হবে"


" কারণ আমরা মেয়ে"


আমি সেই "মেয়ে" রাতের অন্ধকারে কাজ থেকে বাড়ি ফিরছিলাম। তখন প্রায় রাত ১২ টা...না, আমি কোনো অশ্লীল কাজ করে ফিরছিলাম না, আমি একটি বেসরকারি কল সেন্টারে কর্মরত। আমাকে আমার অসুস্থ বাবা মা কে দেখতে হয়,দু বেলা দু মুঠো খাবার জোগাড় করার জন্য আমাকে ওভার টাইম করতে হয়।


মেয়ে রাতে বাড়ি ফিরছে বলেই কি মেয়ে খারাপ, নোংরা চরিত্র..... কেন?


সেই রাতে সেই আমাকে... কিছু নোংরা পিশাচ কু-চরিএ লোকগুলো আমার শরীরটাকে নিয়ে ছিনিবিনি খেলায় মেতেছিল, আ.... আমাকে একটা ঘন জঙ্গলে নিয়ে ২ ঘন্টা ধরে আমার শরীরের উপর অত্যাচার করেছিল..... হ্যাঁ অত্যাচার, আমার ফোনে অনবরত ফোন এসে যাচ্ছিল... সেই ফোনটা আমার মা এর। মা.....মা গো আমার আর বাড়ি ফেরা হবে না। আমি আর কষ্ট সহ্য করতে পারছি না। ওই পিশাচ গুলোর মন ভরে যাওয়ার পরে আমাকে মেরে একটি খালে ফেলে দিয়ে তারা চলে গেল। যা.... যানেন আমি অনেক বাঁচার চেষ্টা করে ছিলাম..... আমি বলেছিলাম আমার বাবা মা এর কেউ নেই আমি ছাড়া .....আমায় ছেড়ে দিন। শোনে নি পিশাচ গুলো শোনে নি।। কেন ?....কেন.....? আমার কান্নায় বুক ফেটে যাচ্ছে.... আমি কেন?


ও আমি তো ভুলেই গিয়েছিলাম.....


"কারণ আমি মেয়ে"


মেয়ে, হ্যাঁ বাবা মা এর একমাত্র মেয়ে সন্তান পেশায় একজন সফ্টওয়্যার কোম্পানি তে কাজ করি। একমাত্র মেয়ে বলে যা চেয়েছি তাই পেয়েছি। তারপরেও নিজেই ইনকাম করে নিজের জীবন বন্ধু বান্ধব নিয়ে মজাতেই কাটে। ইংরেজি মিডিয়ামে পড়া মর্ডান ড্রেস পড়া স্বাধীনচেতা মেয়ে আমি । কিন্তু যখন পাশের বাড়ির সো- কল্ড কাকু গুলো ভুরু কুঁচকে আমার দিকে ইঙ্গিত করে বলে 'ইস... কি ছিঁড়ি ড্রেসের সব কিছুই তো দেখাচ্ছে ,ড্রেস না পড়লেই তো হয়..'কেন কাকু আপনি নিজের চোখ দুটো কে একটু সামল রাখলে ভালোই তো হয় তাই না? ও.... আমি তো প্রতিবাদ করতে পারব না, প্রতিবাদ করলেই তো শুনতে হবে " মেয়ে টা খুব অসভ্য ,অভদ্র, মুখোরা, কোনো শিক্ষা নেই, বাবা মা কোনো শিক্ষা দেয় নি"......


ও আমি তো ভুলেই গিয়েছিলাম আমাকে তো শুনতেই হবে......


"কারন আমি মেয়ে"


ছিঃ ছিঃ নিজেকে এই স্বাধীন দেশের নাগরিক বলতে খুব লজ্জা লাগে....যানেন তো....


যেই দেশে এখনো মেয়ে সন্তান জন্ম দেওয়ার জন্য শশুর বাড়ীতে পুড়ে মরতে হয়.......


যেই দেশে এখনো মেয়েদের রাত করে ফিরলে তাকে নোংরা চোখে দেখা হয়.......


যেই দেশে এখনো মেয়েদের স্বামীদের হাতে নির্যাতনের শিকার হতে হয়.......


যেই দেশে এখনো মেয়েদের দেখলে কিছু পুরুষদের তাদের কাঠের পুতুল বলে মনে হয়....


বাসে, ট্রামে, অটোতে যেখানে খুশি তাদের শরীরে হাত দিয়ে ছুতে ইচ্ছে হয়.... সেই শয়তান, নরপিশাচ গুলো যা খুশি তাই করতে পারে , কিন্তু সেই মেয়ে যদি প্রতিবাদ করে তখন তাকে শুনতে হয় যে মেয়ে টা নিশ্চই কিছু ছেলেটিকে বাজে ইঙ্গিত দিয়েছিল তাই তো ছেলেটি ওই কাজ করেছে....... কেন ?


কি কারণ?

ও আমি তো ভুলেই গিয়েছিলাম.....


"কারণ আমরা মেয়ে"


তাই সমাজের কিছু পুরুষদের একটাই প্রশ্ন "আমরা মেয়ে এটা আমাদের গর্ব..... আমরা কারোর সম্পতি নই..... আমরা কোনো পাপ করিনি মেয়ে হয়ে জন্মেছি বলে.....কারণ আমরা মেয়েরা পৃথিবীতে না জন্মালে "সেই পুরুষ দের জন্ম দিতো কে"? " মা" বলে ডাকতো কাকে? কে দিত জন্ম??


"একটু ভেবে দেখবেন তো".........



Rate this content
Log in