রিমি ঘোষ

Children Stories Comedy Drama

3  

রিমি ঘোষ

Children Stories Comedy Drama

করোনার বিদায়ের পালা

করোনার বিদায়ের পালা

2 mins
404


শিব- কি গো তুমি কি এবারে মর্তে যাচ্ছো নাকি? 


পার্বতী- ও মা তালে কি যাব না নাকি। সবাই কত আশা করে বসে আছে।


শিব- আচ্ছা নিজে যাচ্ছো যাও, ছেলেমেয়েদের সাথে নিয়ে যাবে না। নালে আবার কৈলাসে ফেরার সময় ১৪ দিন quarentine এ যেতে হবে।


পার্বতী- মানে... মানেটা কি?ওই আমি কোয়ারেন্টাইন ফোয়ারেন্টাইন বুঝি না। আমায় ছাড়া আমার লক্ষী, কার্তিক,সরস্বতী একা কৈলাসে থাকবে কি করে?


শিব- সে তোমায় এতো চিন্তা করতে হবে না। সে ব্যবস্থা আমি করে দিয়ে যাব।


পার্বতী- মানে আপনিও সন্তানদের দেখাশোনার জন্য এখানে থাকবেন না?


শিব- আমি? আমি কি করে থাকব? তুমি কি একা তোমার বাপের বাড়িতে একা যাবে নাকি? তোমায় একা আমি ছাড়বো না।


পার্বতী- আরে! কি মুস্কিল .... গনেশ যে অনেকদিন আগেই চলে গেছে।গনেশ যে ভাই -বোনদের জন্য অপেক্ষা করছে। আর বছরে তো এই ৫ টা দিনের জন্যই তো যাই, তাও আপনি এরম করেন....কেন যেতে দিচ্ছেন না?


শিব- কি তুমি গনেশ কে আমায় না জানিয়ে পাঠিয়ে দিলে? তুমি জানো না মর্তে এখন কি পরিস্থিতি চলছে।


পার্বতী- আরে আপনি শান্ত হন। গনেশকে আমার বাপের বাড়ির লোক নিতে এসেছিল একদম হাতে Sanitizer দিয়ে mask পড়ে। আর গনেশ কেও mask পড়িয়ে নিয়ে গেছে।


শিব- আচ্ছা, তার কতজন নিতে এসেছিল? যানো তো এখন একজায়গায় ভির করা যাবে না বেশী... safe distance maintain. করতে হবে।


পার্বতী- হ্যাঁ জানি। গনেশ সব ফোনে বলেছে।

শুনুন না বলছি কি.... মানে... মানে আর কি ছেলে মেয়েদের কেও নিয়ে যাইনা। ওরা না গেলে যে মর্তে সবার মন খারাপ হবে। আর আমারো ভালো লাগবে না। নিয়ে যাবো ওদের? যাই না plz.....


শিব- উফফ!! তুমি যেটা বলবে সেটাই শুনতে হবে নাকি?

আচ্ছা.... আচ্ছা... আর চোখের জল ফেলতে হবে না।

ঠিকাছে যাও কিন্তু Mask, Sanitizer বেশি করে নিয়ে যাও। আর মন্ডপে কাউকে বেশি সামনে আসতে দেবে না, তোমার তো আবার বাপের বাড়ি গেলে আনন্দে কিছু মনে থাকে না।


পার্বতী- আরে আপনি চিন্তা করবেন না Mask ,sanitizer আমার বাপের বাড়ির লোক সব ready করে রাখবে। আর এই বছর শুনেছি সবাই আমাদের বাইরে থেকেই দেখবে। 

তবে যাই বলুন এবছর মর্তের লোকদের খুব কষ্ট। এই Coronavirous এর জন্য অনেক লোকের অনেক ক্ষতি হচ্ছে।

তাও দেখুন কিরম সব ভুলে আমাদের আপ্পায়নের জন্য তারা প্রস্তূতি নিচ্ছে।


আপনি এই দুঃখ কষ্ট এই মরণ রোগ পৃথিবী থেকে মুক্ত করতে পারবেন না? আপনার তো প্রচুর ক্ষমতা আপনি কিছু করুন না। বলুন না করবেন? আপনার দুটি পায়ে পড়ি।


শিব- আচ্ছা আচ্ছা ঠিকাছে তবে তাই হবে।

আমি আর্শিবাদ করি " তোমায় যেদিন তোমার বাপের বাড়ির লোক বির্সজন দিয়ে বিদায় যানাবে, সেই সঙ্গে তাদের সব দুঃখ কষ্ট আর এই মরণ রোগও তাদের থেকে বিদায় নেবে। পৃথিবী আবার সুস্থ হয়ে উঠবে। আর্শিবাদ করি।


পার্বতী- সত্যি.... সত্যি বলছেন তাই যেন হয়।


Rate this content
Log in