Partha Pratim Guha Neogy

Romance

4.0  

Partha Pratim Guha Neogy

Romance

অপার্থিব ভালোবাসা

অপার্থিব ভালোবাসা

2 mins
879


ঘুমোতে যাবার আগে ফেসবুক, ইনস্টাগ্রাম, whatsapp, করা এসব এখন একটা প্রথা হয়ে গেছে। আবার একবার চালু করলে সময়ের হিসাব থাকে না। রাত তখন প্রায় ২টো । আই প্রোটেক্টর অন করেও চোখের প্রতি অবিচার‌ই করছিল পৃথা, কেননা ঘুমকে কোনমতেই জমতে দেবে না সে। এটাই ট্রেন্ড, যে যত রাত-জাগানিয়া সে তত‌ই মডার্ণ ।


পৃথার ফেসবুকে নতুন ছবি পোস্ট হয় রোজ । বৃষ্টি ঝেঁপে উত্তরাখন্ডে যেভাবে বন্যা আসে তেমন গতি নিয়ে ঝরে পড়ে কমেন্ট । যেন পৃথাই জগতের শ্রেষ্ঠ সুন্দরী । এসবের পাল্টা রিপ্লাই দিতেও তো সময় লাগে না কি? রাতের পর রাত একই পুনরাবৃত্তি ।হ্যাঁ,বন্ধুমহল বটে । সেই সকলের তরে, সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে । বর্তমানে দেশ কালের ব্যবধান ঘুচে গেছে । পৃথার কত ফরেনার ফ্রেন্ড‌ও তার সদ্য আপলোডেড হ‌ওয়া ডিপিতে কমেন্ট করে - "সো কিউট","ইটারনাল বিউটি", "ওএমজি ! সাচ এ নাইস ডিপি, ন্যাচরাল সুইটনেস"


এই সেদিন খবরে বছর ষোলোর একটি মেয়ের আত্মহত্যার খবর প্রচুর ভাইরাল হয় । ফেসবুকে কেউ তাকে চিট করেছে । বহুদিন তার সাথে প্রেমালাপ করে, আজীবন পাশে থাকার প্রমিস করে হঠাৎ তাকে ব্লক করে দিয়েছে । এই অসুখী সময় সে মেনে নিতে পারেনি, তাই তার হাতে থাকা এই একমাত্র সিদ্ধান্তটি সে নিয়েছে । এই ব্যক্তি স্বাধীনতার যুগে মানুষ তার নিজের সিদ্ধান্ত নিজেই নেয় । মেয়েটিও তাই করেছে । বেশ করেছে । অথচ 'সারাদিন খবর '-এ শুনলাম এক মনোবিজ্ঞানী বললেন -


" এটাকে বলা যায় আনহ্যাপী টিনএজ । সোশ্যাল মিডিয়া আমাদের এক মানুষহীন অপার্থিব সমাজ উপহার দিয়েছে । বন্ধু হচ্ছে ঠিক‌ই, কিন্তু অনলাইনে । ঝগড়া হচ্ছে অনলাইনে । প্রেম‌ও তাই । হাসি কান্না সব, সব । ও হ্যাঁ ব্রেক আপ‌ও ।


আর একটা বড়ো ব্যাপার কী জানেন, মানুষের ঘুম কমে গেছে, 4G এসে টিনএজারদের ঘুম গড়ে ১ ঘন্টার বেশি কমে গেছে । ইনসোমনিয়া, খিটখিটে মেজাজ বাড়ছে সহ্যশক্তি কমছে ।"


ইন্টারভিউটা সন্ধ্যায় "সারাদিন খবর " এর ফেসবুক পেজে প্রকাশিত হলো । মেয়েটার মৃত্যু ব্রেকিংনিউজ । পৃথা স্কিপ করে করে ভিডিওটা দেখলো বটে, কিন্তু মনোবিজ্ঞানীর কথাগুলো পৃথার কানে পৌছল না । তবে ভিডিওটায় পৃথা একটা কমেন্ট করলো -" সো স্যাড " এবং তার ফেসবুক প্রেমিককে ভিডিওটা শেয়ার করে শপথ আদায় করে নিলো-


-এই শোনো,তুমি এমন করবে না তো?


-এমা না,ছি ছি । আই লাভ ইউ না?


-লাভ ইউ টু ।


বাইরে আকাশে তখন কৃষ্ণা সপ্তমীর চাঁদও ম্রিয়মান। ঝিঁঝিঁর আওয়াজ । রাত্রি ২:২৬ ।



Rate this content
Log in

Similar bengali story from Romance