Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিষাক্ত কবি

Abstract

2  

বিষাক্ত কবি

Abstract

উপলব্ধি

উপলব্ধি

1 min
567


নব জীবনের প্রতিক্ষায়

আজ মলিন শরীর ক্ষয়ে ক্ষয়ে হয়ে গেছে পরশ পাথর

হে ঈশ্বর দীর্ঘ দিনের এ বিষাদে

ধূসর হয়ে গেছে রাত্রি দিন --- নির্বাক স্বপ্ন গুলি ক্লান্ত

শুধু রাতভোর জেগে জেগে নয় জয়ের সন্ধানে ছুটে ছুটে ।

হদিস নেই উন্মত্ত ইচ্ছে গুলোর

বেপরোয়া প্রেম মাঝ সমুদ্রের যাত্রি হলো তো,

গন্তব্য তদ্রাচ্ছন্ন ঝুলে ঝুলে পড়ে কেবলই মৃত্যুর মুখে

তবু যন্ত্রণাহীন অসুখে সুখেই আছি ।

সুখেই আছি প্রভু অদৃশ্য প্রশান্তিতে । ---- হায় !

নিস্তব্ধ জীবনের পথিক ফিরে চলো শৈশব দিনে

না হওয়া ক্ষত ক্ষুদ্র ভুলের, করে দিই ইতি

শিখে নিই কঠিনতা ---- চীনের প্রাচীর গড়ি বক্ষ মাঝে

পাথরে গাঁথি মনের বাসভূমি ।

জীবন অনেক কিন্তু এক প্রাণে বেশি দিন নয়

শুধু এটুক স্পষ্ট

নব জীবন বকেয়া জীবনের দেনা পরিশোধে ।।


Rate this content
Log in