Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Rubaiya Jesmine

Abstract Others

4.3  

Rubaiya Jesmine

Abstract Others

উদ্বাস্তু

উদ্বাস্তু

1 min
259


এবার বুঝি সীমান্ত পার হতে হবে,

ঝড় এলে পাখিরাও উদ্বাস্তু হয়ে যায়।


শুধু দেওয়ালে লেগে থাকা লাল দাগ মৃতের মতো চিত হয়ে শুয়ে থাকবে।কথা নেই।


যাদের ঘরে বোবা চাঁদের গল্প।এবার বুঝি চায়ের কাপে ফুটবে গন্ধরাজ।


পাথুরে জমিতে ফালাফালা কবর।তবুও ভোরের আগে ডেকে ওঠে অভ্যাসী মোরগ।


সদ্য স্নান সেরে আরামে শুকোচ্ছে বাবার কাশ্মীরি চাদর।হাঁটু ভাঁজ করে বসে আছে স্বজনের শোকে একখণ্ড ঝিলাম নদী।


মায়ের গভীর অরণ্যের মতো সবুজ দ্বীপের শাড়ি।

সেসব তাড়াতাড়ি নিয়ে এসো।

বদলেছে হাওয়ার গতি।


Rate this content
Log in