Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Amit Ghosal

Drama

5.0  

Amit Ghosal

Drama

তিরংগার আর্তি

তিরংগার আর্তি

1 min
1.6K


বরফ ঢাকা কাশ্মীর

বা মরু জয়সলমীর

আমায় জীবন দিয়ে আগলে

রাখে ভারত সেনার বীর ৷


আমার জন্য বাঁচে ওরা,

পাতে গুলির মুখে বুক,

ওদের শেষ নিশাসে উড়ি আমি;

আমার ওড়ায় ওদের সুখ ৷


আমায় নিয়ে লড়ে ওরা

নিডর নির্ভয়,

আমার সামনে গরবে গায়

ভারত মাতার জয় ৷


একটা কথা তোদের কাছে

জানতে আমি চাই—

দেশ বাঁচাবে সৈন কেবল,

তোদের করার কিছুই নাই??


ঘরের কোনে থাকবি সুখে,

বাঁচবি সবাই মিলে?

কি দিবি জবাব, তাদের—

যাদের মরল ঘরের ছেলে ৷


সুখে থাক্ তোরা ভাল থাক্

ভ্যালেন্টাইন দিন,

তোদের হয়ে চুকিয়েছে ওরা

ভারত মাতার রিণ ৷


কফিন ভরে যাচ্ছে ওরা ফিরছে নিজের ঘরে,

তোরা না থাক, থাকবো আমি জড়িয়ে ওদের ধরে ৷


আর দেরী নয় ঘরের থেকে বেরিয়ে এবার আয়,

তিরংগার এই আর্তি টুকু তোদের কাছে রয়—

উড়ছি আমি উড়ব আমি ছাইবো জগৎময়

যখন সবাই মিলে গাইবি তোরা —

ভারত মাতার জয় !!!



Rate this content
Log in