Debdoot Bhattacharyya

Classics

2  

Debdoot Bhattacharyya

Classics

স্রোত

স্রোত

1 min
584


নিশুতি রাতে

ঝিঁঝিঁতে ডাকে , 

ঘুম‌ও হাঁকে 

নিত্যনতুন ফন্দি ফাঁদে। 


কপাট ভেঙে,

হৃদয় জুড়ে 

সঙ্গীপনের জোয়ার আসে।


জীবন যেথায় হারায় গতি, 

সেথায় জাগে শেষ নিয়তি‌।


চা পেয়ালার ঠুংঠুঙানিতে,

লোকের হাঁকে 

নিদ্রা ভাঙে।


বিকেলের জলসাঘরে,

কেউবা হাসে,

কেউবা কাঁদে।


সাম্যতার শেষ সীমানায়

জীবন বসে মুচকি হাসে। 


মঞ্চে নেমে পালাই কোথা? 

যেথায় পালাই, সেথাই ব্যথা। 


ছিন্ননীড়ের তুরুপ তাসে,

সবাই ফকির নাটক শেষে।



Rate this content
Log in

More bengali poem from Debdoot Bhattacharyya