Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Saradindu Chakraborty

Inspirational

4.5  

Saradindu Chakraborty

Inspirational

সংখ্যালঘু

সংখ্যালঘু

1 min
327


গোহত্যার দায়ে নরহত্যা করল ওরা।

কারা? ওরা হিন্দু, খাঁটি হিন্দু।


মেয়েটা হিন্দু ছিল,

রফিককে ভালোবেসে বিয়ে করেছিল।

ধর্মান্তরিত হয়নি, বোরখায় শরীর ঢাকতে চায়নি,

তাকেই কবরে ঢেকে দিল ওরা।

কারা? ওরা মুসলমান

ধর্ম বলতে প্রাণ।


যে বাবা মেয়ের গলায় ফাঁস দিলেন

পরিবারের সম্মানরক্ষায়, উনি?

উচ্চবংশীয় ব্রাহ্মণ।


আমি ভাবতাম ওরা সবাই ভারতীয়।

ভুল জানতাম।

ওরা সেটা মানে না কেউ।

ওরা হিন্দু কিংবা মুসলিম কিংবা দক্ষিনী।

নাহ'লে অন্যকিছু,

সেগুলোই একমাত্র পরিচয় ভাবে ওরা।


আমি বেশ বুঝতে পারি

একশোত্রিশ কোটির ভারতবর্ষ

'ভারতীয়'রাই সংখ্যালঘু এখানে।।


Rate this content
Log in

More bengali poem from Saradindu Chakraborty

Similar bengali poem from Inspirational