STORYMIRROR

Partha Basu

Inspirational Others

4  

Partha Basu

Inspirational Others

সমাজের রঙ

সমাজের রঙ

1 min
11


সমাজের রঙ:-

সমাজের ও ছবি আঁকা যেন কত রঙে,

মুখেতে মুখোশ পরা সং এ আর ঢঙে।

কে যে সদা কেবা কালো বোঝা বড় দায়,

রঙ মেখে সং সেজে লুটেপুটে খায়

রাজনীতির রঙ নিয়ে করে মারামারি,

নীল লাল সবুজ বা গেরুয়া কার জারিজুরি।

দিন শেষে রাত নামে নিয়ে কালো রঙ,

মুখের মুখোশ খোলে, ভোলে যত ঢঙ।

রঙিন বোতল মুখে কেউ সাজে রাজা,

লাল নীল পরী নাচে বাজা ঢোল বাজা।

রঙিন আলোয় ঐ সজ্জিত দেখ কত ইমারত,

সব রঙ ফিকে হয়, যার কাছে আশ্রয় শুধু ফুটপাত।



Rate this content
Log in

Similar bengali poem from Inspirational