Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Basu

Others

4  

Partha Basu

Others

প্রকৃতির রঙ

প্রকৃতির রঙ

1 min
3


প্রকৃতির রঙ:-

সুন্দর এ প্রকৃতি নদী নালা মাঠ ঘাট

সবুজের বন,

তারই মাঝে যেন ছবি আঁকা দিয়ে

কত রঙ।

ভোরের সূর্যি রাঙা রাঙিয়ে আকাশ

বসন্তে রাঙিয়ে হাসে দেখ যে পলাশ।

শিমুল ও রাঙালো আজ দিয়ে তার রঙ,

আকাশ ও মাটির হেথা কত আলাপন।

সাত রঙে রাম ধনু আকাশের বুকে,

সাদা বক মেলে ডানা কত যেন সুখে

ধূসর পাহাড়ে পড়ে মেঘের ঐ ছায়া

প্রকৃতির রঙে আছে কত যেন মায়া ।

নীল দিগন্ত বুঝি ঐ সাগরে তে মেশে,

রঙে রঙে মিশে সেথা মন যায় ভেসে,

প্রকৃতির নানা রঙ কত যে মধুর,

রঙে রঙে ভেসে যাব আজ বহুদূর।



Rate this content
Log in