Prabodh Kumar Sarkar

Action Others

3  

Prabodh Kumar Sarkar

Action Others

শিরোনাম - সময়

শিরোনাম - সময়

1 min
52


সময়  তুমি শান্ত তুমি অশান্ত 

       তুমি সৃষ্টি তুমি প্রলয়

       তুমি ভয়ংকর তুমি শুভংকর

        তুমি সুদিনের তুমি কুদিনের ।

            তোমার চাকা যেদিকে ঘোরে

            তার ফলাফল এসে পড়ে ,

            দুঃখ যখন জীবনে আসে

            সুদিন থাকেনা পাশে।


সময়   বলবান তুমি পালোয়ান তুমি 

       ভালোর তুমি মন্দের ও তুমি ।

            তোমার চলায় সুদিন হলে

            যে কাজে যাও তাতেই ফলে,

            সবাই বলে ! মাটি হয় সোনা

            সুখেই তোমার আনাগোনা ।


সময়  হাসিতে তুমি কান্নাতে তুমি 

       শুভ অশুভতে ও তুমি ।

            সুদিনে বন্ধু অনেক ঘটে

            বিপদে কেউ না পাশে থাকে ,

            মৃত্যুর ঘনঘটা যদি আসে কাছে

            সুসময়ে তাকে ও যেতে হবে পিছে


সময়  তুমি দুখ তুমি সুখ

       তুমি ভালো মন্দেরও তুমি 

            অসময়ে মুখের অন্ন

            গোগ্রাসে ওঠেনা মুখে ,

            দুঃখ কান্না এ জীবনে

            খনে খনে আসে সম্মুখে ।


সময়  তুমি শুভংকর তুমি ভয়ংকর 

       সুদিন আসুক সবার জীবনে,

       রুদ্র তুমি যাও দূরে 

       সৃষ্টির চাকা ঘুরুক জনেজনে।


সময়   তুমি শান্ত তুমি অশান্ত

      পৃথিবী ভোগে আজ হিংসা রোগে,

       সুপথ ছেড়ে কুপথে যারা

       যেতে হবে তাদের আদিম যুগে।



Rate this content
Log in