Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Tirthankar Maitra

Abstract Romance

3  

Tirthankar Maitra

Abstract Romance

রঙিন নৌকো পড়ে

রঙিন নৌকো পড়ে

1 min
35



কুড়াতে এসেছি নুড়ি, কাটা ঘুড়ি পড়ে দেখি

সমুদ্রের তীরে , জল ছুঁয়ে, ঢেউ তাকে ছুঁয়ে যায়,

বলি মাখে---রঙিন ঝিনুক এসে জড়ো হয়ে পাশে ;


একি দৃশ্য বলো? তবু সূর্যোদয় হয় দূরে---

জলের থেকে তো রোজ, আবীর ছড়ায় নীল জলে। 

জেলের কিশোরীর মেয়ে, কেন যে এখানে আসে! 

কথা বলে সমুদ্রের সাথ... তীরের বালির ওপর

রঙিন নৌকো পড়ে ; তার ছায়া সমুদ্রের তীরে ;

কচ্ছপ শিশুরা হেঁটে, ঘুড়িটিকে রেখে,নামে জলে---

এ-ও কি যুদ্ধ তবে এক? কাটা ঘুড়ি জলে ভেজে... 

জেলের কিশোরীর মেয়ে কেন যে এখানে আসে ! 



Rate this content
Log in