Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sukumar Roy

Classics

0  

Sukumar Roy

Classics

রাম গরুড়ের ছানা

রাম গরুড়ের ছানা

1 min
4.8K


রামগরুড়ের ছানা        হাসতে তাদের মানা,

          হাসির কথা শুনলে বলে,

          "হাসব না–না, না–না !"

সদাই মরে ত্রাসে–        ঐ বুঝি কেউ হাসে !

          এক চোখে তাই মিটমিটিয়ে

          তাকায় আশেপাশে ।

ঘুম নেই তার চোখে        আপনি ব'কে ব'কে

          আপনারে কয়, "হাসিস যদি

          মারব কিন্তু তোকে !"

যায় না বনের কাছে,        কিম্বা গাছে গাছে,

          দখিন হাওয়ার সুড়সুড়িতে

          হাসিয়ে ফেলে পাছে !

সোয়াস্তি নেই মনে–        মেঘের কোণে কোণে

          হাসির বাষ্প উঠছে ফেঁপে

          কান পেতে তাই শোনে ।

ঝোপের ধারে ধারে        রাতের অন্ধকারে

          জোনাক জ্বলে আলোর তালে

          হাসির ঠারে ঠারে ।

হাসতে হাসতে যারা        হচ্ছে কেবল সারা,

          রামগরুড়ের লাগছে ব্যাথা

          বুঝছে না কি তারা ?

রামগরুড়ের বাসা        ধমক দিয়ে ঠাসা,

          হাসির হাওয়া বন্ধ সেথায়,

          নিষেধ সেথায় হাসা ।


Rate this content
Log in

Similar bengali poem from Classics