Soumyadip sen

Abstract Romance Tragedy

3  

Soumyadip sen

Abstract Romance Tragedy

পুবের হাওয়া

পুবের হাওয়া

1 min
255


পুবের হাওয়া ডাকছে আমায়,

রঙ লেগেছে মনপিওনের ডানায়,

হিমেল হাওয়ার নিমন্ত্রণে

শরতের পদধ্বনি প্রতিটি কোণায়।


পেঁজা তুলোর খাম পড়েছে,

নীল আকাশের ডাকবাক্সে।

ইছামতীর চরে স্বপ্ন ছড়িয়ে,

সূর্যের তাপ আজ বড্ড আলসে।


এই প্রকৃতি হারিয়ে দেয়,

আবার এক বিশ্বযুদ্ধের সম্ভাবনা।

এই বনানীই রসদ দেয়,

হাজার কবির লিখতে চাওয়ার তাড়না।


রোজনামচার একঘেয়ে জীবনের সমীকরণ,

এলোমেলো করে দেয় এই নেশারু হাওয়া।

হাজার ব্যস্ততায় গরাদের আঁধারে ধুঁকছে,

তোমার আমার এক আকাশ বৃষ্টি চাওয়া।


Rate this content
Log in