Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Abhijit Hazra

Classics

2  

Abhijit Hazra

Classics

প্রতিজ্ঞা

প্রতিজ্ঞা

1 min
591


যে কথা বলার জন্য .......

আমি যদি হ‌ই তোমার কাছে খারাপ , ঘৃণ্য !

সেই খাঁটি কথাটাই আমি বলব বারবার ।

যে কথা বলার জন্য ......

আমায় যদি আবার জন্মাতে হয় মাতৃগর্ভে 

সেই সত্য কথাটাই আমি বলব বারবার ।

যে কথা বলার জন্য .......

আমার গায়ে যদি মাখাও দেশদ্রোহিতার র‌ঙ

সেই কথাটাই বলব মাথা উঁচু করে বারবার ।

যে কথা বলার জন্য .......

মানুষ খেকো জীবগুলোকে লেলিয়ে দাও পিছনে

সে কথা ছুঁড়ে দেব রক্তিম প্রভাতে বারংবার ।

যে কথা বলার জন্য ........

স্বপ্নে প্রতিধ্বনিত হয় ভবিষ্যতের প্রগতি

ভবিষ্যতের কথা ভেবে সে কথা বলব বারবার ।

আমি তো মূক ন‌ই ........

তাই যতোদিন ভাষা আছে , গলায় জোর আছে

আমি বলেই যাব অপ্রিয় সত্য কথা বার...বার ...।


Rate this content
Log in

More bengali poem from Abhijit Hazra

Similar bengali poem from Classics