Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ahana Pradhan

Romance Fantasy Children

3  

Ahana Pradhan

Romance Fantasy Children

পন্ডিচেরীর কোলাজ

পন্ডিচেরীর কোলাজ

1 min
213


সপ্তাহান্ত যখন,

বন্ধু আমি দুজন মিলে উঠলো ঘোরার বাই;

চটজলদি ভাবি,

এবার নাহয় ছুটিরবেলায় সমুদ্রেতে যাই।

.

পন্ডিচেরী গমন,

বন্ধু বলে ভাড়ার বাহন মোটরবাইক নিতে,

আমিও দিলাম সায়!

নিজের মতো আমরা তবে বেড়াব শহরটিতে।

.

সূর্যোদয়ের তখন,

সাগর তীরে সবাই এসে পাথর পরে বসি,

আমরাও সেই দলে,

হাত পেতে নিই অরুনরাগের টুকটুকে লাল মসী।

.

সাগরপাড়ে ভ্রমণ,

জলের তোড়ে পায়ের মোড়ে ঝিনুক-মানিক আসে;

তাকিয়ে দেখি আগে,

বালির পরে সইয়ের আকাঁ পা দুখানি ভাসে!

.

ঢেউয়ের মাঝে মগন,

স্রোতের ঠেলায় আমরা যখন উল্লাসে গান ধরি,

মনটি পেতে শুনি,

সাগর যেন মোদের গানের সঙ্গতে নাচ করি!

.

মধ্যে চরণ-চারণ,

ফরাসি ছাঁচের বিশ্বে যখন হাট বাজারের ভীড়,

আমরা তখন ভ্রমি

ঐতিহাসিক স্থাপনগুলি চারিয়ে পথের মীড়।

.

উদরজ্বালা দমন

দুপুরবেলা স্থানীয় স্বাদের হরেকরকম আহার

সাঙ্গ করে ত্বরি

আশ্রমে আর আশেপাশের পথের মাঝে বিহার।

.

সন্ধ্যা হল যখন,

রাস্তা-আলোর পথ দেখানো সঙ্গ করে সেথা,

আমরা তখন গেলাম

সন্নিকটে মন্দিরেতে সাঁঝ আরতির হোথা।

.

বিদায়বেলা যখন,

দুইজনেতে সব গুছিয়ে ফেরার গাড়ি ধরি,

আসব আবার ফিরে,

মনের কোণে আমি’র কাছে ইচ্ছে-শপথ করি।।


Rate this content
Log in

Similar bengali poem from Romance