Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

BAISHALI NAG

Romance

5.0  

BAISHALI NAG

Romance

পীতাভ কথামালা

পীতাভ কথামালা

1 min
292


মেয়েবেলার মোরামে ভালোলাগার ইচ্ছেরা গেঁথেছিল যে কবোষ্ণ শব্দমালা,

অবহেলার তোরঙ্গ মাঝে কোনো এক আঁধারি অন্তরে

পালিত পীতাভ শোক।

আবেগের ঝাঁপিতে বিগলিত অনুভবের ভারে ন্যুব্জ হরকরার হরতালে লুপ্ত সে চিঠি।

দিঠি খোঁজা বায়নারা অভিমানী অন্দরে দিয়েছে খিল।

পাণ্ডুর আবেশে সে কথামালা না বলা আক্ষেপের তীরে ম্রিয়মান !

উজানের প্রতীক্ষায় কেটে গেছে কত উপোসি বসন্ত

খোঁজ রাখোনি ।

মনগড়া জল্পনায় সরে গেছ ক্রমে ক্রমে আলোকবর্ষ দূরে ,

উদ্বায়ী ঠিকানায় ঢেকেছে সন্ধানী প্রচেষ্টার শ্রম।

টোকা দেওয়া বুদবুদে দীর্ণ হয়েছে সোহাগী স্বপন !

সমান্তরাল পথে যাত্রা নতুন ঠিকানায় নব ঘ্রাণ মেখে।

চিনচিনে ব্যথাটা আজও উঁকি দেয় বিবর্ণ খামে!

সযত্নে রেখেছি পীতাভ সে কথামালা স্মৃতির দেরাজে ।

যদি কখনও ফিরি সে বাঁকে পথভুলে দুটিতে ,

নির্বাক সে আবেগ ঘিরবে তোমারে ঠিক হলুদ বসন্তে। 

 



Rate this content
Log in