Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anindya Biswas

Abstract Drama Others

3  

Anindya Biswas

Abstract Drama Others

✍️নব পৃথিবী✍️

✍️নব পৃথিবী✍️

1 min
169



একা পাদদেশে বিশ্রামে বসে থাকা; ভোরের সূর্য্যর প্রতীক্ষার;

পথক্লান্ত রণক্লান্ত পথিক;তবুও লক্ষ্যে নির্বিকার,

মরু তীর্থ হিংলাজে পৌঁছাবে সে আজ; এই তার অঙ্গীকার;

হাজারো বিপদ হোকনা সামনে; তবুও পরীক্ষা দেবে; আজ সে তিতিক্ষার,


তারই বীরগাথা লিখবে হয়তো; কালে কোনো উদীয়মান কবি;

বর্ণে ছন্দে গীতিতে লিখবে; তুলির আঁচড়ে ফুটবে এক পথসংগ্রামের ছবি,

সেই গীতি আলোকের ধ্বনিতে হয়তো জাগবে আবার; শ্রদ্ধেয় কবিগুরু রবি;

 রচিত হবে নতুন আগমনী; সৃষ্টি হবে; নব কলেবরে পৃথিবী।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract