Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

mrioma hafsa

Abstract Tragedy

3.6  

mrioma hafsa

Abstract Tragedy

মৃত বাসনা

মৃত বাসনা

1 min
52


তোমারো চরণ যেখানে গিয়াছে থামি

আমারো নয়ন সেখানে গিয়াছি ভাসি, 

তোমারো দিদ্বার যেখানে মৌণতা টানি

আমারো হৃদয় সেখানে চ্ছিন্ন জানি,

আমি জানি ।

সে আত্মা অবগাহিত ভ্রান্ত জলে

অবনী নেয় নি মাটি, দিয়াছে জমাট ছলে। 

বক্ষে প্রবল লয়ে আসিয়াছিলে এ কান্তে

এহ দায় সাধিল মম আবেগের ছন্দে। 


পাতা ছেঁড়ে তবু ওল্টে না,

কি যে বিচিত্র শ্লেষমাখা সে ভৎসর্না ! 


তোমারো ত্রুটি খুঁজি ভুগিয়াছি সে যন্ত্রণা

সর্বংসহা দিয়াছে ঠাই, নেয়নি সকল মূর্ছনা । 

বিদগ্ধ সে সব ত্রাসের নিপুণ প্রতারনা

ভাসিয়ে সকল জীবনবহের মৃত বাসনা । 


Rate this content
Log in

Similar bengali poem from Abstract