Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Saptaparna Misra

Romance Tragedy

5.0  

Saptaparna Misra

Romance Tragedy

কেন?

কেন?

1 min
325


আচ্ছা,বলতে পারো,ভালবাসা কি অপরাধ?

যদি হয়,তবে হ্যাঁ আমি অপরাধী,

হ্যাঁ, তার শাস্তিও পেয়েছি বইকি!

আমি দু‍ঃখের শ্রীঘরে বন্দি আসামী ।

কিন্তু কেন ?

আমি তো কিছুই চাইনি তার কাছে,

বরং উপহার দিতে গিয়েছিলাম

প্রেমরসে সিক্ত রক্তিম পুষ্পশোভিত সাজি

কিন্তু, সে ? চরম ক্রোধে তা ফিরিয়ে দিল,

প্রতিদানে উপহারও দিল আমায়

কী জানো?

একটি যন্ত্রণার কণ্টকাবৃত ক্যাকটাস।

আমি তাই বুকে করে নিয়ে ফিরলাম !

কিন্তু, বন্ধুত্ব ? নিঃশর্ত নাকি শর্তসাপেক্ষ?

তুমি সত্যই বড় নিষ্ঠুর, দুর্বোধ্য নির্মম,

কী অনায়াসে অম্লানচিত্তে অক্লেশে

তুমি বন্ধুত্বের সম্পর্কও ছিন্ন করলে !

একদিন এই সরল মনের গিটারের তার 

বেঁধেছিলাম কত আশা নিয়ে,

কিন্তু , হায় , এ কী !

আজ জীবন বীণার সব তারই যে ছেঁড়া !

না, না, আমি ভুল ছিলাম 

তুমি দুর্গম মরুপ্রান্তের ওয়েসিস নও,

তুমি শুধুই মায়াবিনী মরীচিকা।

তোমার কথা, ঠোঁটের বাঁধভাঙা হাসি

সবকিছুই মিথ্যার ডুমুরফুল ।

কল্পনার তুলিতে মনের ক্যানভাসে আঁকা

তোমার ছবি শুধুই এক প্রাণহীন ছবি

তাই,আজ সর্বহারা আমি অপেক্ষায়,

মৃত্যুর শীতল প্রশান্ত আলিঙ্গনের ।

সম্বল শুধু একটাই -

স্মৃতির অ্যালবামে তোমার উজ্জ্বল উপস্থিতি ।


Rate this content
Log in

More bengali poem from Saptaparna Misra

Similar bengali poem from Romance