Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ratnadeep Pramanik

Abstract

4  

Ratnadeep Pramanik

Abstract

কবিতার ডাক

কবিতার ডাক

1 min
315


আজও কবিতা ডাকে,

ডেকে আনে বারে-বারে|

বলে ডুবে যেতে,

খুঁজে নিতে অতলে,

যা হারিয়ে গেছে,

অথবা,

যা ছিল না কোনোদিন!


ডুবে কি যেতেই হবে?

কিন্তু হয়; তবু তো,

ডোবা হয় না অবশেষে!

ভেসে আসি গল্পের টানে;

যে গল্প নিয়ে যায় সমুদ্র,

ফিরিয়ে দেয় ঢেউ|


কোনো নতুন খোঁজ,

যা খুজিনি আগে;

কোনো নতুন ছবি,

যা দেখিনি আগে;

কোনো নতুন কেউ,

যাকে চিনিনি আগে!


তবু তো কবিতা ডাকে,

লিখতে বলে!

লিখি, লিপি আঁকি;

ফিরে আসি কবিতার টানে!

ডুবে গিয়ে কবিতা তলে,

কাকে খুঁজি তবে?

খুঁজি কি ঢেউ? খুঁজি তো নিজেকে;

সকলের আড়ালে, গোপনে;

কখনো বা নিজেরই আড়ালে,

নিঃসঙ্গপনে!


Rate this content
Log in

Similar bengali poem from Abstract