Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Krishna Ghosh

Classics Others

3.9  

Krishna Ghosh

Classics Others

কবিতা # নীল নির্জনে

কবিতা # নীল নির্জনে

1 min
994


অপরাহ্ণের নীল নির্জনে হলো না যাওয়া _

কথা ছিল কোনো একদিন পাহাড় দেখবো ,

কুয়াশা ঢাকা নীল পাহাড় _

সমস্ত বিলাসিতা ছেড়ে _

রাতের অন্ধকারে আকাশের তারা গুনবো,

একে অন্যের কাছে কৈফিয়ত চাওয়া হলোনা অনেক কিছুর........

      আমরা পাখি হলাম না কেন ?

      এ সংসারে কেন এতো অশান্তি ? 

      জানা হলো না .......

কেনও প্রিয় জনেরা সব হারিয়ে যায় ?

একজন এর কষ্টে অন্যের কেন এতো আনন্দ ?

সুন্দরকরে মিথ্যে গুলো কে বলা হলো না

নরম ঠোঁটে সাজিয়ে ....

      আমার সব কিছু তোমার হবে _

আমার হবে তোমার আশিয়ানা,

সেটাও তো হলো না _

       আর্তনাদ বন্দিদশার রক্তে ,

       ডুকরে কাঁদে বেড়ি পড়া গ্লানি_

 ঘুমের ঘোরে শুধুই প্রলাপ বকা _

থার্মোমিটার উত্তাপে জ্বর বন্দি ,


.

     তোমার জীবনে আমি এক বিশেষ অতিথি_

        সময়ের কালে হারানো অতৃপ্ত নেশা ,

        অভিযোগ অভিমানে স্মৃতির আঘাতে _

       আমি রচি মোহময়ী মরীচিকা .......

গোধূলির কোনো এক বিকেলে _

নেমে এসেছিলো তীব্র নীরবতা ,

যার আগমনে সেজেছিল গোলাপি বাসর _

     অভিযোগে অভিমানে _

     বহে সেথা সহস্রাব্দের খেয়া......


Rate this content
Log in