Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sipra Debnath

Drama Classics Inspirational

2.8  

Sipra Debnath

Drama Classics Inspirational

কবিতা: জননী তোমায় বলছি (শারদ সংখ্যা)

কবিতা: জননী তোমায় বলছি (শারদ সংখ্যা)

1 min
226


হে জননী!


তুমি গর্ভধারণ করো ফির একবার

মানবতা আসুক শান্তি হাসুক তোমার গর্ভে এবার ।

হে মা দেখো চেয়ে রাষ্ট্র সমাজে চলছে

দিনরাত অবিচার আর ব্যভিচার!

দেখো গো মা ধর্ম নিয়েই হচ্ছে অধর্ম,

দেখতে পাইনা কোথায় রাজনীতি মাগো

চলছে তো শুধুই অনীতি আর দুর্নীতি!

প্রতিযোগিতা আর প্রতিদ্বন্দ্বিতা

লোভ তাদের অর্থ-সম্পদ-ক্ষমতা।

দেখো মা চোখ খুলে কত জ্ঞানীগুণীরা

দিনরাত ছড়াচ্ছে বাতাসে মিছে বার্তা,

অসুস্থ চিত্ত বিত্তবান যত সমাজের কর্তা।

নেতৃত্বের পরিচয়ে দিনযাপন অভিনয়ে,

সমাজ বন্ধু যারা সমাজ চিত্রপট

করছে নোংরা তারা।

আইন-কানুন ভাঙছে যারা তারা কারা?

হিতকারী সেজে করছে অকল্যাণ,

দুর্গন্ধময় ধুলোর আস্তরণ,

সরলতা স্বচ্ছতার উপর টানছে পুরু আবরণ।

ফাঁক-ফোকরে কিছু মানবতা,

আছে বেঁচে এখনো কিছু মানবিক মন,

কালবৈশাখী ঝড়ের মতন,

আসুক পূর্ণবেগে আরও এক পরিবর্তন।

অমানুষ গুলো হয়ে যাক মানুষ,

মানবতা পাক পূর্ণতা,

মানুষের মাঝে পৃথিবী যতদিন আছে।


Rate this content
Log in