Amit Ghosal

Abstract

5.0  

Amit Ghosal

Abstract

কৈফিয়ত

কৈফিয়ত

1 min
9.8K


এক পৃথিবী লিখতে বসে এক লাইনেই শেষ,

কিযে লিখি, কার বা কথা, দিন কাল না দেশ !!


আর তাছাড়া লিখবি কেন? কিসের অনটন?

মেধা, সময় বেচলি সবই, বেচবি এবার মন !!


কেন লেখা, কোন অভাবে, কিসের এত তাড়া?

ফেস বুকেতে গুনবি লাইক, কারুর পাবি সাড়া !!!


আয়না রে তোর প্রশ্ন অনেক, জবাব কোথায় পাই !!

এত মানুষ, এত মুখোশ, কিছুই লেখার নাই !!


মানুষ কেমন মানুষ মারে, বিষ গ্যাস আর গুলি,

সেই মানুষই বাঁচায় মানুষ—খুব যে অবাক হলি !!


ফকির আমীর, মন্দ ভাল,শক্ত বা দুর্বল,

কারুর কিস্যা হাসি ফোটায়, কেউ ঝরায় চোখের জল !!


এ সব কথা লিখে রাখি, না হোক কবিতাই,

আয়না ছাড়াও মুখটা নিজের দেখতে যদি পাই !!


Rate this content
Log in