ঋ মুখার্জী

Romance Tragedy Classics

4.7  

ঋ মুখার্জী

Romance Tragedy Classics

হ ল দে বি কে ল

হ ল দে বি কে ল

1 min
114


আকাশ আজ নিঃস্ব ভীষণ, ঠিক যেন ছন্নছাড়া

বৃষ্টি হয়ে কান্না ঝড়ে, গুমোট হয় অপেক্ষারা।


বুঝলিনা তুই এখনো ছোবল খেতে কেমন লাগে।


তুমি আর থাকলে কবে? হাত ছেড়েছো, নিয়মমাফিক;

"বেকার ছেলে তুই আর কদিন বাপের ওপর শূল চাপাবি!"


সবটা জানতে গেলে, থাকতে হয়, সবার আগে।


আঙুলেরা তার ভুলে যায়, পড়ে থাকে শান্ত বীণা

মনে পড়ে আমরা পৃথক, হাঁটবো আর একসাথে না।


মন এখন আবেগ ঢাকে, মনখারাপে দারুণ মানায়!


আমি আর পাইনা তফাৎ পাথরে-তোমাতে কোনো,

শেষবারেও চোখ ভেজেনি তোলোনি আর শেষ ফোনও।


আজ আমার প্রেমের দাফন, সানাইয়ের সুর শোনা যায়।


তোমাকে আগলে ছিল তুমি আজ ছাড়লে যাকে

সাগরের ঢেউ জানেনা বালি সব স্বাক্ষী থাকে।


বলো কবে মঞ্চ শেষে, মনে রাখে কে শ্রোতাকে?


কিছু সময় দেওয়ায় যেত, সুর উঠতো শান্ত বীণায়

তোমাকে হয়নি বলা, আমরা আর একসাথে না।


আমাদের পুরোনো স্মৃতি, রাখতে হবেই অন্য দিকে...


আমায় এবার নিঃস্ব হয়েই দেখতে হবে―

হলদে বিকেল।



Rate this content
Log in