Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Abstract Classics Others

4  

Nityananda Banerjee

Abstract Classics Others

গোপন

গোপন

1 min
337



আমার তস্করবৃত্তি করিছে আহ্বান ;

তাৎক্ষণিক প্রতিক্রিয়া অত্যন্ত গোপনে,

আমার চেতনবৃক্ষের সর্বোচ্চ সোপান ;

ব্যস্ত রহে সর্বদা দুষ্কর্ম রোপনে।


অনুতাপে ভরা কোন কাব্য-কোবিদ ;

পশ্চাদ্ধাবন করে স্মৃতি তাড়নায় ,

আমার মনন ভূমে সুষুপ্ত উদ্ভিদ ;

আন্দোলিত প্রশাখায় প্রশস্তি জানায়।


প্রেমের গোপন ভাষা অন্তর্বাসে ধরি' ;

মোহন মূরলীধ্বণি কর্ণে পশিলে,

বঙ্কিম বিহারী রূপে স্বয়ং শ্রীহরি ;

আয়ানের গোপনাঙ্গে নিষ্কাম বর্ষিলে।


ইঙ্গিত গোপন ভাষা গুপ্তচরও বা ;

কথা বলে গোপনে আঁখির তারায়,

গোপন কদাপি চিরগোপন রহে না ;

আলোক প্রকাশে তার দৃষ্টি হারায়।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract