বিকাশ দাস

Abstract

3  

বিকাশ দাস

Abstract

ঘুণপোকা

ঘুণপোকা

1 min
572


যদিও ঘুণপোকা পড়তে জানে না

তবু ভালোবেসে পড়ে থাকে সশরীরে

বইয়ের পাতায় পাতায় নির্লজ্জ শিরে

শব্দের অক্ষরে অক্ষরে অর্থ বুঝে নিতে মাথায়

শব্দের আলোর ঝনৎকার চেটেপুটে রেখে যায়

শুধু অন্ধ প্যাঁচালো অন্ধকার 

দিনগতপাপ ক্ষয় কঙ্কালসার

পাতায় পাতায় শূন্য করে কবির কষ্টসার ।


Rate this content
Log in