Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sumedha Chattopadhyay

Classics Inspirational Others

3  

Sumedha Chattopadhyay

Classics Inspirational Others

এসেছে এক অন্য শরৎ (শরৎকাল)

এসেছে এক অন্য শরৎ (শরৎকাল)

1 min
733


শরৎ অবশ্য এবারও এসেছে তেমনই

আকাশে পেঁজা তুলো,

কিন্তু এক শক্তিশালী আণুবিক্ষণিকের আক্রমণে

মা'এর যাত্রাপথ যেন এবার এলোমেলো।


কাশফুল ফুটেছে যথাসময়ে

শুধু রেলগাড়ি ছুটছে না যে,

ম'লো মাসের থাবার প্রহসনে

মা কি এবার একমাসের কোয়ারেন্টিনে!


বীরেনবাবুর স্তোত্রপাঠে 

দেবীপক্ষ এল ঠিকই,

তবু প্রতিমাশিল্পীদের মুখে হাসি নেই-

সম্বল যে বায়না-মন্দার হাহাকারই।


মুছে যাক জরা,

মা'গো শুদ্ধ কর ধরা;

আবার নতুন জামা পরে 

শিশুরা অঞ্জলি দিক তোমায় হাত ভরে।


শরতের আকাশ উদ্ভাসিত হোক

আনন্দ -ঝংকারে.....

নির্মূল হোক ব্যাধি

এই কামনা করি আমরা শরতে করজোড়ে।



Rate this content
Log in