Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Kaberi Roychoudhury

Fantasy

3  

Kaberi Roychoudhury

Fantasy

ধোঁয়াশা

ধোঁয়াশা

1 min
7.0K


কুয়াশা ছিল অনতিক্রম

সেইদিন।

নদীটি ও থম্ মেরে অদূরে

শীতার্ত।

গাছে গাছে শীত ঘুমে

পাতারা ; অনেকেই ঝরে গেছে......!

আগুন জ্বালিয়েছিলে তুমি

আমি আর সকলে

ঝরা পাতা নুড়ো ছাল বাকল

জ্বলে উঠেছিল

ক্রমশ উষ্ণ হয়েছিল চারপাশ

আমাদের ; প্রেমহীন হৃদয় ও বুঝি!

জ্বলে উঠেছিল আগুন তীব্র হয়ে

চেনা মানুষের শান্ত স্থির চোখে 

চোখ থেকে চোখে.....!

কে যেন বলল, মাংস পোড়ানো হলে ভাল হয়,

কে যেন বলল, নিয়ে এসো তবে জ্যান্ত পাঁঠা

জবাই দিয়ে দিই ঠান্ডার রাতে।

শিউরে উঠেছি আমি,  

চেনা চেনা মানুষের শান্ত চোখে 

দেখি পরস্পর জবাইয়ের কাহিনী!  

কে যেন কাকে কোতল করল 

কে যেন আপন আনন্দে বলি হয়ে গেল

কালো বেঁটে মেয়েটিও কার চোখে ধরা পড়ে গেল....  

হৃদয় ছোঁয়ার খেলা ছিলনা সেদিন

শরীরে শরীরে শুধু আঁশটে আগুন জ্বলে উঠেছিল!  

অদূরেই নদীটি পদ্মা

দূর থেকে দেখেছি, তার শীতার্ত শরীরে

বিন্দু বিন্দু ঘাম জমে উঠেছিল !


Rate this content
Log in