Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Subhankar Ghosh

Tragedy Classics

4.6  

Subhankar Ghosh

Tragedy Classics

বৃথা প্রতাশা

বৃথা প্রতাশা

1 min
435


বলেছিলে ফিরে আসবে

তাই আমি অপেক্ষায় ছিলাম,

বলেছিলে ভালোবাসবে

তাই আমি কাছে এসেছিলাম।


অপেক্ষার প্রহর গুনতে গুনতে

আজ আমি খুব ক্লান্ত,

হারিয়ে যাওয়ার সীমান্ত পেড়িয়ে

তুমি হওনি পরিশ্রান্ত।


বিদায় বেলায় বলেছিলে

যেনো ভালো থাকি,

অবুঝ আমি বুঝিনি তখন

দিয়ে যাচ্ছো ফাকি।


তারপর হঠাৎ একটা মধুর হাসি,

হেসেছিলে তুমি আমায় দেখে ।

বুঝিনি সেটা ছিলো বিদায় বেলা,

হাত তা হাতের উপর দিয়েছিলাম রেখে।


এরপর!

এরপর কেটে গেলো কত সহস্র কাল

তুমি হীনাই কাটিয়ে দিলাম

কত স্নিগ্ধ বিকাল।


এখন আমি তোমায় প্রায় ভুলেই গিয়েছি,

কিছু স্মৃতি শুধু বাচিয়ে রেখেছি,

জানি তুমি আর আসবেনা ফিরে

এ মনের সাগর পরিমাণ দুঃখের ভীড়ে।


যদি তুমি ফিরেও আসো কোনোদিন

দেখতে পাবো হয়তো তোমায় খুব রঙিন,

তবু তোমায় দু চোখ ভরে দেখবোনা ।

তোমার সাথে হয়তো আমার আর দেখা হবে না।


Rate this content
Log in