Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Abstract

5.0  

Md Bakibillah

Abstract

বিসর্জন :::

বিসর্জন :::

1 min
516


তুমি আমার বিসর্জন দিয়েছিলে,

হ্যাঁ বিসর্জন ই বলবো --

আমার সতীত্ব আমার কোমলত্বের উপরে রোলার চালিয়ে

আমার বিশ্বাসকে ধর্ষণ করে,

আমাকে নিঃস্ব রিক্ত করে

চরম অবজ্ঞায় ছুড়ে ফেলে দিয়েছিলে !

তাই তোমার জাতটাকে

ঘৃণা করতে শিখেছিলাম আমি !!


গতরাতে আবর্জনার স্তুপ থেকে

কুকুরের মুখে উদ্ধার হল

ফুটফুটে সদ্যোজাত এক --

লিঙ্গ পরিচয়ে সেও কন্যা --!!

কোন মা তাকে বিসর্জন দিয়েছে নিশ্চয়ই --


আমার সহজ হিসাবের ভাবনাগুলো

কেমন যেন জড়িয়ে জট পাকিয়ে গেল --

তাহলে ভোগলীলা সাঙ্গ হলেই

বিসর্জিত হয় না শুধু ----

অপ্রয়োজনীয়, বোঝা যা কিছু

তাকে নারী-পুরুষ নির্বিশেষে বিসর্জন দেয়,

তা সে মা-বাবা, প্রেমিক প্রেমিকা

বা সমাজ ই হোক ----।


আর তুমি তো সমাজবদ্ধ,

আমিও হয়তো তাই !

তুমি বোধহয় আমার প্রয়োজনীয় ছিলে

তাই বিসর্জন দিতে পারেনি আমি নিজে থেকে

না হলে হয়তো --------???


Rate this content
Log in