Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Fantasy

2  

AYAN DEY

Fantasy

বিদায়

বিদায়

1 min
785


সায়ংকাল ঘনালো প্রিয়

নিস্পৃহ নিস্তব্ধ মনে

শোণিত ধারা খেলিতে চায় ...

যতবার পায় পথ পালাবার ,

মৃতদেহের অরণ্যে অগ্নি ফুটকি হয়ে

বলে , " দাও আমায় বিদায় । "

বিষবক্ষে পালিত শিশু

আগামীর শঙ্খচূড় যেন ,

বিষের দাবানলে সভ্যতা হবে চন্দ্রবিন্দু ,

আদিম হাহাকার শিখর ছুঁয়ে

জীবন তুষার চুঁয়ে নামার আগে

বলবো , " দাও আমায় বিদায় । "

ধরণীর ভিতর হতে আসিবারে

কালগুণীনের শ্লোক বুঝি ওই ।

নিপাট নিকষ কালো বুনে ,

শিথিল শিয়রে থরহরি কলেবর ঠেলে

উন্মত্ততার এক নবদিগন্তে

বলবো তোমায় ... হ্যাঁ বলবো তোমায় ... 

তুমি বিরাম চিহ্ন মনে রেখো ,

আমার অস্থিরতা ঠেকাতে লাগবে ;

যেন উত্তর মেলে স্পষ্ট বলবো যখন

" দাও আমায় বিদায় । "


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy