Sujata De

Romance

1  

Sujata De

Romance

অতৃপ্তি

অতৃপ্তি

1 min
373


একটু না হয় আবছা থাকুক দৃশ্যপট

সব কিছুই দেখে নেওয়া হলে

প্রাপ্তি ঘরে ঘনায় বড়ই অ-সুখ।


একটু না হয় হোক; ঝাপসা আতস কাচ-

সূক্ষ্ম রেখারা হোকনা গোপন রূপক

প্রেম্ল লিপিরা ঘুরুক না হয় পিছু।


একটু না হয় থাক অবুঝ কলকল

মিষ্টি বুলিরা অবুঝ ঝালেতে লাল

ঝাঁঝের পিছনে মিঠে গোপন সুখ।


একটু না হয় অবুঝ হোকনা মন

বেলোয়ারী ঝাড় বাতির আলোকে খোঁজে

পিরীচ পেয়ালা প্রেম ঠোঁটেতে পুড়ুক।


একটু না হয় হোলোই শোনার ভুল

ভুল মাপতে খেসারতের চাপে-ই

ইলিশ ভাসুক কড়াই প্রেম-ঝোলে।


একটু না হয় স্পর্শ বাতিক ভোলো

মন্দিরে শুধু রক্ত তিলক পাবে

পরান মানুক রক্তদাতার চরণ।


একটু না হোক স্বাদ-কোরকের চাপে

উদর স্ফীত হলেই অসার মন

গোপন কম্মো খুঁজবে চুমুর মরণ।


একটু আরো অতৃপ্তিরাও বাড়ুক

ক্ষুব্ধ মনেও আসবে ফেরত খুশি

প্রেমের এপিঠ ঘুরিয়ে দেখাক ওপিঠ।


Rate this content
Log in

Similar bengali poem from Romance