অনিন্দ্যসুন্দর পাল(অর্ক)

Abstract

3  

অনিন্দ্যসুন্দর পাল(অর্ক)

Abstract

অনুসন্ধিৎসা

অনুসন্ধিৎসা

1 min
8.7K


প্রত্যেকটি মৃত্যুর পরে

খোলস ছেড়ে বেরিয়ে আসে, নগ্ন হয়ে মানুষ


ভিড় করে পথের ধারে

শোকাবৃত ভুলভ্রান্তি, আত্মা ওড়ানো ফানুস।


অকালপক্ক কান্না জ্বরে

একটু হওয়া টুকরো করে, নতজানু শরীর।


তপ্ত আঁচে জীবন পোড়ে

একরত্তি থমকানো পথ, সময় দেখে না ঘড়ির।


মিথ্যে শোকের আড়ম্বরে

ঘোলাটে দূষণ টুকরো স্মৃতি, সঙ্গে গঙ্গা-নদী।


উল্টে পাল্টে বিষম ঝড়ে

নতুন দেহ গড়বে আবার, উত্তর মেলে যদি।।



Rate this content
Log in