Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sudipta Chowdhury

Romance Inspirational Others

3  

Sudipta Chowdhury

Romance Inspirational Others

“অনুভবের পরশখানি”

“অনুভবের পরশখানি”

1 min
385



ছোট্ট প্রাণ!

আসে ধরিত্রীতে বাবা-মায়ের;

ভালবাসার আবরণ আর মায়ের-

দশ মাস দশ দিনের প্রসব বেদনায়!

আদর আর সোহাগে কেটে যায় বছর তিন।

শুরু হয় জীবনের পাঠদানের "উজ্জ্বল" অধ্যায়।

সেই অধ্যায়ে স্নেহ-মমতার পরশ দেয় বুলিয়ে;

 শিক্ষক কিংবা শিক্ষিকা!

কখনো কখনো করেন শাসন "শিক্ষাজীবনের" সেই যাত্রায়।

শিক্ষক কিংবা শিক্ষিকা-

হয়ে উঠেন কখনো বাবা-মা; ভাই-বোন কিংবা বন্ধু;

দিতে প্রেরণা সামনে এগিয়ে যাবার সকল ভয়, সংকোচ কাটিয়ে।

তাইতো বাবা-মায়ের পরে-

সম্মান, ভালবাসা, শ্রদ্ধার স্থান “শিক্ষকের”।

কোন দিন পারেনা বলতে মুখ ফুটে শিক্ষার্থীরা-

"ধন্যবাদ হে! শিক্ষক"! 

আপনাদের অনুভবের পরশখানির জন্য।

থাকতে পারি যেন সর্বদা;

আপনাদের অনুভবের পরশখানির ছায়ায়!



Rate this content
Log in