Saibal Sarkar

Abstract Others

3  

Saibal Sarkar

Abstract Others

অন্ধ বিবেক

অন্ধ বিবেক

1 min
237



মাটি ছুঁয়ে বেড়ে উঠে মন,ছুঁয়ে শ্যামল সজীবতা,

বিবর্ণ খামে দুঃখ হয়ে যায় নীল।

বিনাশী বাঁশি তুলে নিই হাতে নির্বোধ হয়েছে চেতনা,

আমাদের হাতেই ছিলো স্বপ্ন সিংহাসন,

যোগ্যতা হারিয়ে ফেলছি ক্রমে ক্রমে।

 তারার সাম্রাজে সূর্য উন্নত শির,

দুর্লভ গ্রহে আমাদের বসবাস।

স্রষ্টা গড়েছিল অমৃত পুতুল আদরে যতনে,

কি কলঙ্কখেলায় মেতেছে 'ওরা' বিধাতার কি যে বিস্ময়।

ভাঙেনি খেলাঘর বিহবল ঈশ্বর,

ভালবাসায় হয়ে দুর্বল।

প্ৰিয় তাই,রাগ অগ্নিবান সরিয়ে রাখে ভগবান ধৈর্যে হয়ে ব্যাকুল।

আঘাতে বিকল করেছি কত শাশ্বত চিত্ত,

নিবারণে ধ্যানমগ্ন হয়েছে অন্তর্যামি।

স্বার্থের বিষজল ঢেলে যাই বিশ্বময়,

অশনি সঙ্কেত বুঝেও না বুঝি, অন্ধ বিবেক চক্ষু নিয়ে।


Rate this content
Log in