Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nikhil Mitra Thakur

Abstract

4  

Nikhil Mitra Thakur

Abstract

অমর রবে

অমর রবে

1 min
286


অমর রবে 


নিখিল মিত্র ঠাকুর 


কা-কাছে পেয়ে দারিদ্রতা তুমি করেছো জয় 


জী-জীবন যুদ্ধে এগিয়ে তাই করোনি কোন ভয়।


ন-নব জোয়ান কে ডাক দিলে উন্নত করতে শির


জ-জন্মভূমি করতে স্বাধীন তোমরা হও তাই বীর।


রু-রূঢ় শাসক উঠলো কেঁপে তোমার কাব্য বানে 


ল-লজ্জিত হয় বিভেদ শক্তি লুকায় মানে মানে।


ই-ইতিহাস গড়েছো তুমি দেশপ্রেম বিকাশ মাত্রায় 


স-সদর্পে করে প্রতিবাদ  ভয় হয়নি জেল যাত্রায়।


লা-লাহোর থেকে চুরুলিয়া  তুমি এক কবিবর


মা-মননে বাঙালির  রবে   তুমি সদাই অমর।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract