Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

AYAN DEY

Classics Fantasy

3  

AYAN DEY

Classics Fantasy

সাধারণ এক ছেলে

সাধারণ এক ছেলে

2 mins
250


সুমন আমাদেরই মতো সাধারণ এক ছেলে । মধ্যবিত্ত পরিবার থেকে ফিজিক্সে পি.এইচ.ডি তাও আই.আই.টি থেকে কম জনেরই সফলভাবে পূর্ণ হয় । তারই মধ্যে সুমন একজন ।

এখন সে বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক । একটা সাধারণ ছেলের মনেও একটা সুপারহিরো বাস করে । সেটার প্রমাণ সবাই পেলো একদিন ।

একটা ক্লাস শেষ করে বেরিয়ে সবে স্টাফরুমে যাচ্ছিলো সুমন । এমন সময় হঠাৎ তার চোখে জোরালো রোদ্দুর এসে পড়ায় চোখের সামনে হাত দিয়ে আড়াল করে ওপরে তাকাতেই চমকে উঠলো ।

বিশ্ববিদ্যালয়ের ছাদে ও কে ? সে এতদূর থেকে বুঝতে পারলো না । কিন্তু ও কী ! ও তো ঝাঁপের উপক্রম করছে । কিন্তু ... হাতে সময় নেই । 

আই.আই.টিতে সুমন বিভিন্ন বর্ণালি নিয়ে রিসার্চ করেছিলো । সেই সূত্রে সে একটি সানগ্লাস তৈরী করেছিলো । যার মাধ্যমে একটি অতি উচ্চ তরঙ্গদৈর্ঘ্যের রে শরীরে প্রবাহিত হয়ে শরীরকে হাল্কা করে ভাসিয়ে নিতে সাহায্য করে । সাথে সে রাখে সেই সানগ্লাস কিন্তু কোনোদিন ব্যবহার করতে হয়নি । আজকে আর একমুহূর্ত দেরী না করে সে সানগ্লাসটা পড়ে নিলো । মাঠে ততক্ষণে লোকের ভয়াল চিৎকার শুরু হয়ে গেছে । কিন্তু সকলকে অবাক করে সুমন উড়ান দিলো । ওই ছাত্রটি ততক্ষণে ঝাঁপ দিয়ে দিয়েছে । কিন্তু সুমনের নাগালের মধ্যে সে আসতেই ধরে ফেললো ।

তারপর একসঙ্গে মাটিতে নামলো ।

" কেন এই কাজ করছিলে ? "

" স্যার আমার রেজাল্ট ভালো হয়নি আর এর জন্য বাবা মার কাছে মুখ দেখাতে পারবো না তাই এই চরম সিদ্ধান্ত স্যার । "

" এতে এত্ত চরম সিদ্ধান্ত নেওয়ার কী হলো ? সাহসী হও । বুঝলে ... এরকম যেন আর মনেও না আসে ! "

অবনমিত বদনে ছাত্রটি দাঁড়িয়ে আর গোটা বিশ্ববিদ্যালয় জুড়ে " থ্রি চিয়ার্স ফর সুমন স্যার " বলে রোল উঠলো ।


Rate this content
Log in

Similar malayalam story from Classics