Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Amit Ghosal

Comedy Classics Children

4.1  

Amit Ghosal

Comedy Classics Children

বিশ্বপতির বিশ্ব ভ্রমণ

বিশ্বপতির বিশ্ব ভ্রমণ

1 min
253



বিশ্ব জগৎ বেড়ান ঘুরে বিশ্বপতি বোস,

জল জঙ্গল, তুষার মরু, সব দেখে দিল খোশ|

কম্বোডিয়ায় কয়েকটা দিন, তারপরে লাওস,

বলিভিয়ায় ক রাত থেকেই গেলেন বার্বাডোস|


মশার চোটে মালদ্বীপেতে হলো ম্যালেরিয়া,

কুইনিনের কয়েকটি ডোস নিয়েই বাটাভিয়া|

যাওয়ার পথে একটি বেলায় সারেন মরিশাস,

সেখান থেকে হনহনিয়ে সটান হণ্ডুরাস| 


অনেক হলো ক্যারিবিয়ান সমুদ্রতে স্নান,

কাঁকড়া দিয়ে খাবেন কাজু, গিয়ে কাজাকস্তান|

পন করেছেন বিশ্বপতি যায় যদি যাক জান,

আফিম ক্ষেতে সেলফি নেবেন গিয়ে পাকিস্তান|

 

মোটেই মুখে রোচেনা তাঁর রোম নগরীর পাস্তা,

কলোসিয়ামে গুগল করেন কেনাটাকির রাস্তা|

ফেরার আগে যেতেই হবে নায়াগ্রারই ফল,

ছিপ দিয়ে মাছ ধরতে যাবেন সুদূর পর্তুগল


জিরিয়ে নেবেন কয়েকটা দিন হনলুলু গিয়ে,

থাইল্যান্ডে কারী খাবেন হাতের রুটি দিয়ে|

সেখান থেকে যাবেন যেথায় সূয্যি ওঠে আগে,

ধ্বংস হওয়া হিরোশিমা স্বগর্বে আজ জাগে||


সবার শেষে যাবেন তিনি আফ্রিকারই দেশ,

চাঁদের পাহাড় দেখলে তবে ভ্রমণ হবে শেষ|

সব বাঙালীর মনের ভেতর স্বপ্ন হয়ে থাক,

বিশ্বপতির সঙ্গে চলো ঘুরে আসা যাক|



Rate this content
Log in