Sipra Debnath

Romance Tragedy Inspirational

4  

Sipra Debnath

Romance Tragedy Inspirational

ধারাবাহিক- নিমাইয়ের সংসার পর্ব -৩

ধারাবাহিক- নিমাইয়ের সংসার পর্ব -৩

2 mins
251


নিমাইয়ের সংসার -(৩)


 গ্যাছে কাইল ছেরাদ্দ শান্তি সব মিইটলো। বাড়িত কুটুমেরগো কোলাহল। কেউ বাড়িত যাইবাল্লাই তরস্ত। কেউ কেউ একজন অন্যজনের কানে ফুসফুসাই আলাপ করের অইন্না নিমাইয়ের সংসার ক্যামনে চইলবো। বেকের কোপালে চিন্তার ভাজ। হাঁচগা পোলা মাইয়া লই বেডি(নিমাই এর বউ) ক্যামনে সংসার চালাইবো। দুই-তিনদিনের মইদ্যেই কুটুম হগ্গলগুন যার যার বাইত ধাইসে গই।

 

 নইয়া যুদ্ধ আরম্ভ হইছে বেডির জীবনে। ঘরে চাইল বাড়ন্ত। চুলাত হাড়ি চড়ে ন' আইজ্জা গোডাদিন।বেলা ডুবের সইন্ধ্যা নামের। কালুর কান্দন আরম্ভ হইলো। পেডে ভুক লাইগছে। হ্যাতি অইন্যা কি কইরব?

 কালু ক' মাগো দুগা ভাত দেচ্ছা গো, আইজ্জা 

 কিয়েল্লাই সারাদিন আরে একবারঅ' খাওন দেচ্চাই। তুই ভুলি গেছত কা আরে খাওন‌ দিত বুলি।অইন্য দিন বাবার লগেদি বই খাই।বাবা কন্ডে গেছে অব আইয়েনা কা? বাবা ভাত খাইতো ন'? খাড়াও আমি বাবারে ডাকি আনি।কালুর কথা হুনি বেকগুন মিলি আবর কাইনত ধইরছে। কোনে কার কান্দন থামাইবো!বেকের ছোখে জল।

রাইতে আর হেগুনের খাওন নসিব হ' নাই । কালু ছোড হোলা পেডের ভোখে কাইনতে কাইনতে মার বুকের দুধ খাই ঘুমাই যা। বাকি গুন না খাই ঘুমাই যা। বিয়ানে চোখ খুলি ওগ্গা আরেকগ্গার মুখের মুই চাই দেখে। কোনোগা কিচ্ছু ক'না মোডে। হ্যাতারা জানে খাওন সাইলে মা দিতাম ফাইরতন' । মা অ' জানে হোলাপাইন কিল্লাই চুপ মারি রৈছে। বেডি কোনগারে কিচ্ছু না কই কালু রে কোলে করি কুলা একখান হাতে লই ঘরের তুন বারাই আইলো।


নতুন জীবন আরম্ভ হইল। বাড়ি বাড়ি যাই ভিক্ষা মাগন শুরু কইরলো। বেলা মাথার ওফরে উইঠছে দেই বাড়ির মুই ফিরি আইল। বাসাত আই সাইল যেগুন হাইছে হেগুনদি হান্ডি চুলাত চড়াইছে। হান্ডিত সাইল ফোডে উতাল আইয়ে আর চিন্তা করে আগইল্লা দিন বেডি কিরব? চুলার তুন ভাতের হান্ডি নামাই হোলাপাইন বেকগুনেরে গরম গরম ভাতগুন ভাগ করি খাইতো দিল।আর বেডির দুই চোখে দি জল ঝরের।দেইখত দেইখত

হপ্তা কাঠি যা।

   পোলা বড্ডা গা(শোষেন) আর মাইজ্জা গা ভূপেন দুই ভাই মিলি যুক্তি বুদ্ধি করের মা এ্যামনে কইরি ক্যামনে আর কত্দিন ফাইরব মাইনষের দুয়ারে যাই মাগি আনি আঙ্গ এতগিনের হেড ভইরত?অইন্না দরকার হেডের ভাতের। হিয়েরলাই লাইগব টিয়া(টাকা)। টিয়ার লাই দরকার কামের।কাম কন্ডে পামু? কে দিব আঙরে কাম? ঘরে বই থাইকলে চইলত ন'। দুই ভাই গামছা পিন্ধি বিয়ানে পান্তা ভাত খাই বাড়াই গেছে কাম খুঁইজত। পইলা বাজারে গেল গোডা বাজারে কোন দোকানদার হ্যাতারগো দুই ভাইয়েরে কামেরলাই রাইখল না। দুই ভাই মন বেজার করি বাই মুই ফিরি চলি আইয়ে হ্যাতারগো মা বাড়িত ফিরি আইওনের আইগতে মা জানি ভরক না পা য্যেন হিয়রা কাম খুঁইজতে বারাইছিল।


Rate this content
Log in

Similar bengali story from Romance