Pomi Mukherjee

Abstract Children Stories Horror

4.0  

Pomi Mukherjee

Abstract Children Stories Horror

Back to the wild life, Part -1

Back to the wild life, Part -1

2 mins
11.6K


Animals.............🐵🐔🐶🐷 I love much to see them. Once, I visited in a place to see the loving animals. I felt pleasure to see first the condensed beauty of the forest. Stretched roads with jungle views and we were in the back of an elephant. It was then a lovely experience of us, because we had a fate to see the wildlife beauty with jungle creatures.......... 


অনেক কিছু রহস্যয় দিয়ে ঘেরা ছিল জঙ্গলের চারিপাশ। হাতির পিঠে চড়ে যাত্রা পথে এগিয়ে যেতে যেতে মন হারিয়ে যায় জঙ্গলের নিসর্গ সৌন্দর্যের প্রতি। জানোয়ারের মধ্যে সবচেয়ে শান্ত স্বভাবের হাতি, যাকে বিরক্ত না করলে সে হেলেদুলে চলে ও শান্ত স্বভাবের হয়ে যাত্রী বহন করে। এমনি একবার খেয়াল বশে জঙ্গলের সৌন্দর্য দেখেছিলাম হাতির পিঠে চড়ে। প্রথমে Darjeeling এবং সেখান থেকেে হাতির পিঠে চড়ে জলদাপাড়ার জঙ্গলে। ছোট, বড়, বিভিন্ন ধরনের জানোয়ার সেখানে বিদ্যমান। জঙ্গলের সবটুকু সৌৌন্দর্য উপভোগ করতে হাতির পিঠে চড়েই পথ চলতে হয়। পথে 


হাতির পিঠে চড়েই পথ চলতে হয়। পথে যেতে পড়ে নিসর্গ প্রকৃতির নানা রকম সৌন্দর্য। ঘন জঙ্গলের ভিতরটা সবুজ আস্তরণে মোড়া। হাতির পিঠে চড়ে হেলেদুলে পথ অতিক্রম, সে এক অন্য অভিজ্ঞতা। শক্ত করে হাতির পিঠে চড়ে জঙ্গলের পথে দেখা যায় ভারতীয় এক শিংওয়ালা গন্ডার, দুরন্ত শিম্পাঞ্জি, বিভিন্ন ধরনের পাখীদের কলরব এবং তার সাথে উড়ে যায় রংবেরঙের জানা অজানা পাখী। পথ চলতে চলতে মনে হয়, নিসর্গ প্রকৃতির শোভা সত্যিই কত সুন্দর। পুরো জঙ্গলের সৌন্দর্য দেখতে আমরা কয়েকজন ভ্রমণকারীকে নিয়েছিলাম। প্রচুর প্রাকৃতিক দৃশ্যের সাথে সুন্দর মনোরম আবহাওয়া আমাদের মনে মনে স্মরণ করতে পারে যে স্বর্গীয় সৌন্দর্য আমাদের জীবনে চিরকাল।


আমাদের হাতির গাইডটি শান্ত বন্ধু ছিল, যিনি আমাদের জঙ্গলের স্বর্গীয় সৌন্দর্যের পরিচয় দিতে পছন্দ করেছিলেন। আমি মৃদুভাবে জিজ্ঞাসা করলাম - 'এখানে বিপন্ন প্রজাতিগুলি কত? ', তিনি জবাব দিয়েছিলেন' এখানে বিপন্ন প্রজাতিগুলি এখান থেকে সেখানে ঘুরে বেড়াচ্ছে, তবে প্রধানত যারা সর্বাধিক হিংসাত্মক, তারা পাবলিক স্পেসের সামনে আসতে পছন্দ করবে না। ' আমি পুনরাবৃত্তি করলাম - 'তারা কত উগ্র? 'হাতির গাইড উত্তর দিয়েছিলেন -' কখনও কখনও যদি তারা সাধারণ মানুষকে খুব বেশি বিরক্ত করে, তবে সেই বিপন্ন প্রজাতিগুলি সাধারণ  মানুষদের উপর সহিংসভাবে আক্রমণ করতে পারে, 'আমি কিছুটা ভয় পেয়েছিলাম তবে আমাদের পরবর্তী পরিকল্পনা সম্পর্কে ভেবেছিলাম।



Rate this content
Log in

Similar bengali story from Abstract