SATYABRATA MAJUMDAR

Inspirational

4  

SATYABRATA MAJUMDAR

Inspirational

আজ সেরা সুন্দরী

আজ সেরা সুন্দরী

2 mins
321


গল্পের শিরোনাম :-"আজ সেরা সুন্দরী"

গল্পকার :-ডা: সত্যব্রত মজুমদার

তারিখ :-০২/৯২/২০২৩

--------------------------


   


আজ সেরা সুন্দরী


ঊর্মিলা, আজ তোমার কি প্রোগ্রাম আছে বলছিলে,যেতে হবেই, অফিস থেকে তাড়াতাড়ি বেরিয়ে পড়বে?

হ্যায়,মা, কলেজের বান্ধবী রুপালির বিয়ের এক বছর পূর্তির মিলন আসর আছে, উৎসব বাড়ি ভাড়া নিয়েছে, আমাকে বারবার অনুরোধ করেছে, বলেছে, যেসব বন্ধুরা তোকে সব সময় এড়িয়ে চলত, আজ তারাই তোর সঙ্গে মিট করতে চাইছে, আফটার অল, তুই যে এক বছর আগে এত ভালো কেন্দ্রীয় সরকারি চাকরিটা পেয়েছিস, কত গর্বের।

মা অতীতটা আমি ভুলিনি, আমার গায়ের রং খুব কালো, কিন্তু মুখশ্রী আর ফিগারতো যথেষ্ঠ আকর্ষণীয়, তথাপি আমার গায়ের রং আমাকে বিরম্বনায় ফেলত, সুন্দরী ফর্সা মেয়েরা তার সাথে কালো ছেলেরাও পর্যন্ত আমাকে উপেক্ষা করতো, আমি সর্বদা হীনমন্যতায় ভুগতাম, আমার গায়ের রঙের জন্য, কিন্তু মেধা এবং জিদ, লড়াই, ধৈর্য,-- --------মা, আজকে আমি মনের মত সাজবো, অফিস থেকে অনুষ্ঠানে যাব, আজ কালো গায়ের রং হার মানবে, আমার দিকে সবাই চেয়ে দেখবে। 

অনুষ্ঠানে গৃহে পৌঁছতেই, রুপালির উচ্চঃস্বরে আনন্দের প্রকাশ ---------------------

ঊর্মিলা তুমি এসেছ, উৎকণ্ঠায় ছিলাম, আসবে কিনা, কি সুন্দর সেজেছ তুমি, মোহময়ী রূপে, অপূর্ব লাগছে,------- রুপালি, তোর অনুরোধ যে আমাকে রাখতেই হবে, জানিস সকলেই এসেই প্রথমে জিজ্ঞেস করছে, ছোটবেলার বান্ধবী, উর্মিলা আসে নাই, ওহো সরি, "সহিস" তোর কথা জিজ্ঞাসা করছিল, পার্থপ্রতিম, প্রলয়, প্রসেনজিৎ, অরুনিমা, কৃষ্ণকলি, আমাদের দেবদূত, এখন তো সে পুলিশের সাব-ইন্সপেক্টর, এখনো বিয়ে করেনি, বলছিল ঊর্মিলা আসবে তো? -- তুই তাড়াতাড়ি বলে দে সবাইকে, রুপালি, কালো মেয়ে ঊর্মিলা এসে গেছে, হা: হা: কি বলছিস ঊর্মিলা,( মনে মনে ঊর্মিলা ভাবতে থাকে, এই দেবদূত কে একসময় সে ভালোবেসেছিল, কিন্তু দেবদূত মনে হয় গায়ের কালো রং এর জন্য উপেক্ষা করেছিল)।

এই যে ঊর্মিলা দেবী, আপনি এসে গেছেন, আমি দেবদূত বলছি, চিনতে পারছেন কি? আর ইয়ার্কি মারার জায়গা পাওনা, আমি উর্মিলা, কালো মেয়ে, এই যে রুপালি, তোমার বর" করণ" কে ডাকো, তোমাদের কিছু উপহার দেব, কি বলছিলে দেবদূত? সত্যি বলছি, ভুল বুঝবে না, কি সুন্দর লাগছে তোমাকে,---- আজ ঊর্মিলা, হাসিখুশি, প্রানবন্ত, প্রত্যয়ী আত্মবিশ্বাসী, গ্ল্যামার টাই পাল্টে গেছে, অনেকদিন পরে দেখা, কত ভালো চাকরি করছ,------প্লিজ, তুমি আমাকে একটু সময় দেবে, এইখানে, একান্তে।


ওরে বাব্বা, এত সুন্দর সুন্দর শব্দের ঝংকার, অনেক ধন্যবাদ, নিশ্চয়ই দেবো দেবদূত, তবে আজ নয়, সত্যি কথা বলছি, তোমাকে, এখন আমার অনেক চাহিদা, উচ্চ: বলয়ের অনেক জানা-অজানা দৃষ্টি এখন অনবরত: আমার দিকেই পড়ে, আমি এখন সবার কাছে সুন্দরী, অপরূপা, ষাট হাজার টাকা মাইনে পাই,কালো হলেও এখন হীরের টুকরো, তবে বর্তমানে আমি একটু মেপে চলার চেষ্টা করছি, অতীতের কথা ভেবে।


ঊর্মিলা, তুমি এসেছ, অনেক রাত হচ্ছে,তাই চিন্তা করছিলাম, রুপালির ম্যারেজ সেরোমণি অনুষ্ঠানে কেমন এনজয় করলে, একদম হান্ড্রেট পার্সেন্ট মা, তোমার চিন্তার কালো মেয়ে বর্তমানের প্রেক্ষাপটে "আজ সেরা সুন্দরী" চাহিদায় সর্বোপরি।


Rate this content
Log in

Similar bengali story from Inspirational