STORYMIRROR

Subhankar Roy

Romance Tragedy Classics

4  

Subhankar Roy

Romance Tragedy Classics

যুদ্ধ ;তুমি আর আমি

যুদ্ধ ;তুমি আর আমি

1 min
207


বাতাস জুড়ে বারুদ গন্ধ,শহরে কারফিউ জারি হয়েছে 

ভারী বুটের শব্দ গমগম করছে গোটা শহর 

তখন যদি জিজ্ঞাসা করো ছেড়ে যাবে না তো ? 

রক্তমাখা এই গলির মাঝে এই ছোট্ট ঘরে 

তোমার ছোট্ট হাত দুটো শক্ত করে ধরে 

আমি একটাই কথা বলব ছাড়ব না । 


হটাৎ যদি শুরু হয় ভীষন যুদ্ধ,বাতাসে টায়ারের পোড়া গন্ধ 

একে একে ট্যাঙ্কের আঘাতে ধ্বসে পড়ছে ইমারত গুলো 

তখন যদি শিউরে ওঠে আমার বুকে মাথা লুকাও 

যদি কেঁপে ওঠে তোমার বুক 

তোমায় দুই হাতে আগলে রেখ

ে বলবো 

ভয় কিসের ! আমি তো আছি ! 


ধরো শত্রু পক্ষ আমাদের ঘিরে ধরেছে 

রাইফেলের আগায় জীবনের ভালোবাসার শেষ মুহূর্ত

তোমার দুই চোখ বেয়ে জল গড়িয়ে পড়ছে 

আর আমি ! শক্ত করে দুই হাতে তোমায় বুকে চেপে ধরব 

শেষ নিঃশ্বাস পর্যন্ত আগলে রাখব ।


আর বলে যাবো,আমি তোমায় ভালোবাসি,

আমি তোমায় ভালোবাসি, তোমায় ভালোবাসি,

যতক্ষন না বন্দুকের শেষ আওয়াজে এই ঘর নিস্তব্ধ হচ্ছে ,

আমি আমার-তোমার আর মৃত্যুর মধ্যে তোমাকে বেছে নেব । 

 



Rate this content
Log in

Similar bengali poem from Romance