Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Anay( দ ) Kobi

Classics Inspirational

4.0  

Anay( দ ) Kobi

Classics Inspirational

তুমি আছো

তুমি আছো

1 min
359



তুমি আছো সাহিত্যে, সবারই ঘরে ঘরে 

তুমি আছো সহজ পাঠের  সকল পাতা জুড়ে 

তুমি আছো দেশবাসীর গর্বের অন্তরে 

তুমি আছো বাঙালির কোমল  হৃদয়পুরে l


তুমি আছো যখন কবিরা বাধে নব গান 

তুমি আছো দেশবাসীর আজও সম্মান

তুমি আছো শ্রেষ্ঠ কবি নোবেল জয়ীতে

তুমি আছো প্রতিবাদে "নাইট" ত্যাগীতে l


তুমি আছো মননে দিন-রাত জুড়ে

তুমি আছো সংগীতের  সুরে সুরে 

তুমি আছো গদ্যের কঠোর অক্ষরে 

তুমি আছো করুন পদ্যের সাক্ষরে l


তুমি আছো জগৎ সেরা জাতীয় সংগীতে

তুমি আছো নাটকের নব  স্বপ্ন আঙ্গিকে 

তুমি আছো সাহিত্যের  জীবন্ত রেনেসাঁতে 

তুমি আছো শান্তিকুঞ্জ শান্তিনিকেতনেতে l


তুমি আছো তাই 'বৌঠাকুরুনের' সত্তাতে 

তুমি আছো তাই "শেষের কবিতা" তে 

তুমি আছো তাই নোবেল হারানোর দেশে 

তুমি আছো তাই 25শে বৈশাখে পরিশেষে l 






Rate this content
Log in

Similar bengali poem from Classics