Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Joydip Kanrar

Romance

3  

Joydip Kanrar

Romance

সুখ ও প্রেম

সুখ ও প্রেম

1 min
12.1K



আমাকে চলে যেতে বোলো না , তুমি বরং আর কিছুক্ষণ থেমে যাও । আকাশে মেঘ করেছে ।

মেঘের ওজন ভীষণ , বয়ে যেতে কষ্ট হয় ।

কষ্ট হয় তোমার কাছে থেকেও তোমায় কাছে না পেয়ে 

আমাকে আরও কিছুটা কষ্ট জমিয়ে নিতে দাও 

আরো কিছুটা সময় থেমে যাও আমার কাছে । 


                ২ 


বেড়ালের ধূসর চোখের মতো কুয়াশা জমেছে চারিদিক । কয়েকটা সাদা বক খুঁটে খুঁটে খুঁজে নিচ্ছে সুখ , সংসারী হয়ে উঠেছে বাউন্ডুলে ছেলেটা । কিছুটা সময় সে পেয়েছিলো নিজেকে গুছিয়ে নেবার , সেই সময়টুকু সবাই পায় না । সবাই সংসারী হতে পারে না , বাউন্ডুলে হতে গেলে সাহস লাগে । সুখ পেতে হলে ভয় পেতে হয় । হারিয়ে ফেলার ভয় । কাছে না পাবার ভয় । দুঃখ পাবার ভয় । আজকাল সবাই একটু বেশিই সুখী । যার সাহস আছে সে বেশি সুখ সহ্য করতে পারে না ।


              ৩ 


আর কিছুক্ষন আমাকে বসতে দাও বোষ্টমীর দুয়ারে । মাটির এমন গন্ধ বহুদিন পাইনি ।

 স্নান সেরে বোষ্টমী ফিরে আসুক কলসী কাঁকে 

তার ভেজা চুল ছড়িয়ে দিক দেহের স্নিগ্ধতা বাতাসের পরতে পরতে ।

ভিজে কাপড়ে বৃষ্টি নামুক অভিমানী মেঘ ভেঙে ।

মেঘের ওজন ভীষণ , বয়ে যেতে কষ্ট হয় । 

কষ্ট হয় তার কাছে থেকেও তাকে কাছে না পেয়ে .....


          


Rate this content
Log in

More bengali poem from Joydip Kanrar

Similar bengali poem from Romance