Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Payal Bhar

Classics

5.0  

Payal Bhar

Classics

স্মৃতি

স্মৃতি

1 min
489


অনুমতি ছাড়া অভিমানগুলি

বড় একঘেয়ে মূল্যহীন ,

অলীক সুখের আবদারেতে

কেমন যেন ঠিকানাহীন ।


মনের ভেতরে জমেছে মেঘ

কখনো বা হয় বজ্রপাত

রোদ বৃষ্টির জলীয়বাষ্পে

কাটে নিদ্রাহীন সারারাত ।


চিলেকোঠার ঘরের নিস্তব্ধ শান্ত বাতাস

ছিল বড়ই নিষ্পাপ

ঠোঁটের কোণের সেই চেনা তিল

স্মৃতির মোড়ে জাগায় উত্তাপ ।


বিরহের পালাগান

শুরু হোক নতুন করে

স্মৃতির পাতা উল্টে দেখা

কখনো বা প্রাণ ভরে ।


তবুও না পাওয়া ইচ্ছেগুলি

সংসার পাতে একসাথে

তবুও তো ভালোলাগে দিন গুণতে

তোমার অপেক্ষাতে ।


Rate this content
Log in

More bengali poem from Payal Bhar

Similar bengali poem from Classics